shono
Advertisement

রাঁচির রাজপুত্র ধোনিকে বিশেষ সম্মান দিতে চলেছে ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থা

বিশ্বকাপের পর এখনও পর্যন্ত দেশের জার্সি গায়ে বাইশ গজে নামেননি ধোনি। The post রাঁচির রাজপুত্র ধোনিকে বিশেষ সম্মান দিতে চলেছে ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থা appeared first on Sangbad Pratidin.
Posted: 06:33 PM Sep 28, 2019Updated: 06:33 PM Sep 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরই দেশের সবচেয়ে শ্রদ্ধেয় এবং সম্মানীয় ব্যক্তি মহেন্দ্র সিং ধোনি। আর রাঁচিবাসীদের কাছে তো তিনি রাজপুত্র। তাই ঘরের ছেলেকে বিশেষ সম্মান জানাতে চলেছে ঝাড়খণ্ড রাজ্য ক্রিকেট সংস্থা। সদ্য নির্বাচিত ম্যানেজমেন্টের তরফে ঘোষণা করা হয়েছে, শীঘ্রই ধোনিকে এই সংস্থার আজীবন সদস্য বা লাইফটাইম মেম্বার করা হবে। নতুন কমিটির প্রথম বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: লাল বলের ক্রিকেটে ফের ব্যর্থ রোহিত, ওপেন করতে এসে ফিরলেন শূন্য রানেই]

বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটির (সিওএ) নির্দেশ অনুযায়ী, জাতীয় স্তরের বর্তমান ক্রিকেটাররা তাঁদের রাজ্যের ক্রিকেট সংস্থার নির্বাচনে ভোট দিতে পারবেন না। শুধুমাত্র প্রাক্তন জাতীয় ও প্রথম শ্রেণির ক্রিকেটাররাই ভোটে অংশ নিতে পারবেন। যে কারণে এবার ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার নির্বাচনে ধোনি কোনও ভূমিকা গ্রহণ করতে পারেননি। তাছাড়া সাম্মানিক সদস্যপদে থাকায় তাঁর ভোটদানের অধিকারও নেই। তবে এবার তাঁকে সংস্থার প্রাথমিক সদস্যপদ দেওয়া হবে বলে জানা গিয়েছে। বার্ষিক সাধারণ সভায় এই প্রস্তাবে সবুজ সংকেত মিললেই সংস্থার সিদ্ধান্তের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। নির্বাচনের পর সম্প্রতি রাঁচি স্টেডিয়াম কমপ্লেক্সে একটি নৈশভোজের আয়োজন করা হয়েছিল। কমিটির সদস্যদের পাশাপাশি সেখানে উপস্থিত ছিলেন খোদ ধোনি। তাঁর সামনেই এই সিদ্ধান্ত নেয় কমিটি।

বিশ্বকাপের পর এখনও পর্যন্ত দেশের জার্সি গায়ে বাইশ গজে নামেননি ধোনি। তাঁর অবসর নিয়ে জল্পনা অব্যাহত। একের পর এক সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়ে সেই জল্পনার পারদ আরও চড়িয়েছেন তিনি। ধোনির এমন মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন গৌতম গম্ভীর। প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের মতে, “কোন সিরিজে আপনি খেলবেন, তা নিজে সিদ্ধান্ত নিতে পারেন না।” যদিও ভিভিএস লক্ষ্মণ থেকে গম্ভীর, প্রত্যেকেই মনে করেন, অবসরের সিদ্ধান্ত ধোনির উপরই ছেড়ে দেওয়া উচিত। তবে কোন সিরিজে ধোনি ফের স্বমহিমায় ধরা দেন, সেই অপেক্ষাতেই রয়েছেন তাঁর ভক্তরা।

[আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটে চমকপ্রদ প্রত্যাবর্তন আজহারের, পেলেন গুরুত্বপূর্ণ পদ]

The post রাঁচির রাজপুত্র ধোনিকে বিশেষ সম্মান দিতে চলেছে ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement