shono
Advertisement

৭ নম্বর জার্সি তুলে দেওয়ার ভাবনা, ধোনিকে বিরল সম্মান বিসিসিআইয়ের!

এবারই প্রথম ভারতীয় ক্রিকেটাররা সাদা জামার পিছনে নম্বর লিখে মাঠে নামবেন। The post ৭ নম্বর জার্সি তুলে দেওয়ার ভাবনা, ধোনিকে বিরল সম্মান বিসিসিআইয়ের! appeared first on Sangbad Pratidin.
Posted: 09:40 PM Jul 25, 2019Updated: 09:40 PM Jul 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যান্টিগায় ভারত-ওয়েস্ট প্রথম টেস্ট ২২ আগস্ট শুরু। এই সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ বলে বিবেচিত হবে। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নয়, সিরিজের আকর্ষণ অন্য জায়গায়। এবারই প্রথম ভারতীয় ক্রিকেটাররা সাদা জামার পিছনে নম্বর লিখে মাঠে নামবেন। এতদিন টি-২০ ও ৫০ ওভারের ম্যাচে রঙিন জার্সির পিছনে নম্বর থাকত। এবার টেস্ট ম্যাচেও নম্বর থাকবে। আসন্ন অ্যাসেজ সিরিজ যেহেতু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অঙ্গ, তাই সেখানেও এটা দেখা যাবে।

Advertisement

[আরও পড়ুন: জমে উঠেছে লড়াই, কোহলিদের ফিল্ডিং কোচ হতে চান জন্টি রোডস]


এখানেই প্রশ্ন, ভারতীয় দলে সাত নম্বর জার্সির কী হবে? এই সাত নম্বর জার্সিতে বিশ্বকাপে খেলেছেন ধোনি। এটাই তাঁর জার্সি নম্বর। যেমন বিরাট কোহলির ১৮, রোহিতের ৪৫। কিন্তু ধোনি এখন টেস্টে নেই। অন্য কেউ এই জার্সি পরে মাঠে নামতে পারেন? বোর্ড সূত্রের খবর, এমন সম্ভাবনা নেই। এক বোর্ড কর্তার কথায়, “এমএস টেস্ট ক্রিকেট খেলে না। সাত নম্বর পরে কেউ খেলতেই পারে। কিন্তু কেউ এই নম্বরের জামা পরে টেস্টে নামছে, এমন সম্ভাবনা নেই বললেই চলে।” তিনি জানান, ভারতীয় ক্রিকেটে লোকে সাত নম্বর জার্সি মানে ধোনিকে চেনে। ব্যাপারটা পরিষ্কার হবে ওয়েস্ট ইন্ডিজে। ক্রিকেটারদের জার্সি সরাসরি পৌছবে ওখানেই।


এমনিতে নির্দিষ্ট নম্বর লেখা জার্সি কখনও তুলে রাখতে পারে না কোনও বোর্ড। কিন্তু ধোনির মতো বড় মাপের তারকার কথা মাথায় রেখে ভারতীয় বোর্ড সাত নম্বর জার্সি তুলে রাখতে পারে। যেমন শচীন তেণ্ডু্লকরের দশ নম্বর জার্সি নিয়ে হয়েছে। শার্দূল ঠাকুর স্বল্প সময়ের জন্য এই দশ নম্বর জার্সি পরে মাঠে নেমে যেভাবে সমালোচনার সম্মুখীন হয়েছিলেন, তারপর ঝুঁকি নিতে রাজি নয় বোর্ড। ২০১৭-তে শ্রীলঙ্কার বিরুদ্ধে অভিষেক মাচে দশ নম্বর জার্সি গায়ে মাঠে নেমেছিলেন মুম্বই ক্রিকেটার শার্দূল। তারপরই সোশ্যাল মিডিয়ায় এমন সমালোচিত হন জার্সি নম্বর বদলে ৫৪ গায়ে তোলেন শার্দুল। আত্মপক্ষ সমর্থনে বলতে চেয়েছিলেন যে তিনি সংখ্যাতত্ত্বের কথা মাথায় রেখে দশ পরেছিলেন। কিন্তু কেউ তা শোনেনি।

[আরও পড়ুন: লর্ডসে অঘটন, বিশ্বজয়ী ইংল্যান্ডকে ৮৫ রানেই গুটিয়ে দিল আয়ারল্যান্ড]

লিটল মাস্টারকে সম্মান জানিয়ে আর কোনও ভারতীয় ক্রিকেটার দশ নম্বর জার্সি গায়ে মাঠে নামেননি। ঠিক সেভাবেই, বেসরকারিভাবে সাত নম্বর জার্সিও টেস্টে তুলে রাখা হতে পারে। ধোনি এখনও শচীনের মতো তাঁর বুটজোড়া তুলে রাখেননি। বিশ্বকাপ সেমিফাইনালে ভারতের হারের পর তাঁর অবসর নিয়ে প্রচুর জল্পনা হলেও তিনি বোর্ডকে কিছু জানান নি। তবু সাতের কথা কেউ ভাবছন না।

The post ৭ নম্বর জার্সি তুলে দেওয়ার ভাবনা, ধোনিকে বিরল সম্মান বিসিসিআইয়ের! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement