shono
Advertisement

‘মুকুল রায় বিজেপিতেই আছেন, দলবদল করেননি’, ফের জানিয়ে দিলেন স্পিকার

সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আরজি খারিজ।
Posted: 03:45 PM Jun 08, 2022Updated: 03:45 PM Jun 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপিতেই আছেন মুকুল রায়। দলত্যাগ করেননি কৃষ্ণনগর উত্তর কেন্দ্রের বিধায়ক। দীর্ঘ শুনানির পর ফের জানিয়ে দিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। শুভেন্দু অধিকারীর করা অভিযোগ ফের খারিজ করে দিলেন তিনি। যার ফলে মুকুলের বিধায়ক পদ হারানোর আর কোনও সম্ভাবনা রইল না।

Advertisement

গত ২০১৭ সালের নভেম্বরে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন তৃণমূলের (TMC) তৎকালীন সর্বভারতীয় সম্পাদক মুকুল রায়। কয়েকবছর পর তাঁর ছেলে শুভ্রাংশুও দলবদল করেন। ২০২০ সালে দলের হয়ে ভাল কাজ করার পুরস্কার হিসেবে বিজেপিতে (BJP) সর্বভারতীয় সহ-সভাপতির দায়িত্ব পান। একুশের বিধানসভা ভোটে প্রায় প্রচার ছাড়াই কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে বড় ব্যবধানে জেতেন মুকুল রায়। সাড়ে ৩ বছরের ব্যবধানে ফের পুরনো দলের সঙ্গে সখ্য তৈরি হয় তাঁর। পুত্র শুভ্রাংশু রায়ও তৃণমূলে ফেরেন। ‘ঘরের ছেলে’কে স্বাগত জানান খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মুকুলকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

[আরও পড়ুন: রাজারহাটের হস্টেল থেকে উদ্ধার নার্সিং পড়ুয়ার ঝুলন্ত দেহ, সুইসাইড নোটে সহপাঠীদের নাম!]

এরপরই মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে সরব হয় বিজেপি। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের (Biman Banerjee) কাছে আবেদন করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গত ফেব্রুয়ারিতে সেই অভিযোগ খারিজ করে দেন স্পিকার। মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে তার আগেই হাই কোর্টে মামলা করেছিলেন বিজেপি বিধায়ক অম্বিকা রায়। সেই মামলায় হাই কোর্ট স্পিকারকে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার নির্দেশ দেয়।

[আরও পড়ুন: টানাপোড়েনের মাঝেই নাড্ডার সফরসঙ্গী দিলীপ, দিল্লির নির্দেশে কোণঠাসা সুকান্ত-শুভেন্দুরা?]

আদালতের নির্দেশ মেনে ফের শুভেন্দুর করা অভিযোগ খতিয়ে দেখেন স্পিকার। বিরোধী দলনেতা এবং মুকুলের আইনজীবীদের যুক্তি ফের শোনেন তিনি। কিন্তু তাতেও স্পিকারের সিদ্ধান্ত বদলালো না। ফের তিনি জানিয়ে দিলেন মুকুল রায় দল বদল করেননি। তিনি বিজেপিতেই আছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement