shono
Advertisement
Uttar Pradesh

১ লক্ষ টাকা কই? 'গ্যারান্টি কার্ড' নিয়ে কংগ্রেস দপ্তরে মুসলিম মহিলারা!

উত্তরপ্রদেশের ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়।
Published By: Anwesha AdhikaryPosted: 05:55 PM Jun 05, 2024Updated: 05:55 PM Jun 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১ লক্ষ টাকা চেয়ে কংগ্রেসের দপ্তরে ভিড় জমালেন মুসলিম মহিলারা। ভোটের ফলপ্রকাশের পরদিনই দেখা গেল, লখনউয়ের কংগ্রেস দপ্তরের সামনে মহিলাদের লম্বা লাইন। হাত শিবিরের দেওয়া গ্যারান্টি কার্ড দেখিয়ে তাঁদের দাবি, এবার তাঁদের প্রাপ্য ১ লক্ষ টাকা দেওয়া হোক।

Advertisement

কেন এমন দাবি মহিলাদের? আসলে নির্বাচনী প্রচারের সময়ে একাধিক পরিবারের হাতে এই 'গ্যারান্টি কার্ড' তুলে দিয়েছিল কংগ্রেস (Congress)। দলের তরফে বলা হয়, ক্ষমতায় এলে প্রত্যেক বছর দরিদ্র পরিবারের প্রধান মহিলা সদস্যকে ১ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল এই কার্ডে। বিপিএল তালিকাভুক্ত পরিবারের মহিলাদের অ্যাকাউন্টে প্রতি মাসে সাড়ে ৮ হাজার টাকা পাঠিয়ে দেওয়া হবে, এই মর্মে মহালক্ষ্মী প্রকল্পের ঘোষণা করেছিল কংগ্রেস।

[আরও পড়ুন: মহারাষ্ট্রে বিপর্যয় বিজেপির, ইস্তফা দিতে চান ফড়নবিস

কিন্তু সেই ঘোষণার জেরেই এবার বিপাকে পড়তে চলেছে হাত শিবির। নির্বাচনের ফল প্রকাশের পরে দেখা গিয়েছে, উত্তরপ্রদেশে (Uttar Pradesh) অনবদ্য ফল করেছে কংগ্রেসের নেতৃত্বাধীন ইন্ডিয়া জোট। তার পরেই কংগ্রেসের প্রতিশ্রুতি অনুযায়ী নিজেদের দাবি জানাতে পথে নেমে পড়েছেন লখনউয়ের মহিলারা। অনেকের দাবি, এই টাকা পাবেন বলে তাঁরা ফর্ম ফিলআপ করেছেন। কেউ আবার বলছেন, এই গ্যারান্টি কার্ডের রসিদ রয়েছে তাঁদের কাছে।

উল্লেখ্য, লোকসভায় এবার উত্তরপ্রদেশ থেকে ৬টি আসন পেয়েছে কংগ্রেস। জোটসঙ্গী সপা পেয়েছে ৩৭টি আসন। তবে হাত শিবিরের এই প্রতিশ্রুতি পূরণের সম্ভাবনা ক্ষীণ। কারণ সরকার গড়ার ম্যাজিক ফিগার এখনও টপকাতে পারেনি ইন্ডিয়া জোট। অন্যদিকে, ২৭৭ আসনের বেশি চলে গিয়েছে ইন্ডিয়ার দখলে। কে সরকার গড়বে কেন্দ্রে, তা নিয়ে এখনও চলছে জল্পনা।

[আরও পড়ুন: ভোটবাক্স খুলতেই উধাও ৩০ লক্ষ কোটি টাকা! বাজারকে প্রভাবিত করতেই কি এক্সিট পোল ‘স্ক্যাম’?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নির্বাচনী প্রচারের সময়ে একাধিক পরিবারের হাতে এই 'গ্যারান্টি কার্ড' তুলে দিয়েছিল কংগ্রেস
  • অনেকের দাবি, এই টাকা পাবেন বলে তাঁরা ফর্ম ফিলআপ করেছেন। কেউ আবার বলছেন, এই গ্যারান্টি কার্ডের রসিদ রয়েছে তাঁদের কাছে।
  • লোকসভায় এবার উত্তরপ্রদেশ থেকে ৬টি আসন পেয়েছে কংগ্রেস। জোটসঙ্গী সপা পেয়েছে ৩৭টি আসন।
Advertisement