shono
Advertisement

ফের বন্ধ হয়ে গেল নদিয়া জুট মিল, কর্মহীন ২০০০ শ্রমিক

প্রসঙ্গত, কিছুদিন আগে মিলে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছিল। The post ফের বন্ধ হয়ে গেল নদিয়া জুট মিল, কর্মহীন ২০০০ শ্রমিক appeared first on Sangbad Pratidin.
Posted: 02:49 PM Jan 31, 2017Updated: 09:55 AM Jan 31, 2017

নিজস্ব সংবাদদাতা, বারাকপুর: শ্রমিক মালিক কাজিয়ার জেরে ফের বন্ধ হয়ে গেল নৈহাটির নদিয়া জুট মিল। গত ১৬ জানুয়ারি মিলটি পুনরায় চালু হলেও মিলের শুধু ফ্যাক্টরি সাইড চলছিল। প্রায় ২০০০ শ্রমিক কাজ করছিলেন এই কারখানায়। শ্রমিকদের অভিযোগ, মিল কতৃপক্ষ বহিরাগতদের দিয়ে কাজ করাচ্ছে। এর ফলে তাঁরা কাজ পাচ্ছেন না। মঙ্গলবার সকালে এই ঘটনা নিয়েই শ্রমিকদের সঙ্গে কতৃপক্ষের ঝামেলা বাধে। এদিন মিল খোলার দাবিতে বারাকপুর স্টেশন সংলগ্ন ১৪ নম্বর রেলগেটের কাছে রেল অবরোধ করে সিটুর সদস্য-সমর্থকরা। অবরোধের জেরে দুর্ভোগের মুখে পড়েন নিত্যযাত্রীরা।

Advertisement

(বাজেট পেশের সময় সংসদে না থাকার সিদ্ধান্ত তৃণমূলের)

অভিযোগ, শ্রমিকরা মিলের ভিতরে ঢুকে মেন অফিসে হামলা চালায়। এমনকি মিলের আধিকারিকদের ধাক্কা মারার অভিযোগও উঠেছে শ্রমিকদের বিরুদ্ধে। এর পরই শ্রমিকরা কাজ বন্ধ করে কর্মবিরতির ডাক দিয়ে মিলের গেটে বিক্ষোভ দেখাতে থাকে। এর ফলে কর্মহীন হয়ে পড়লেন প্রায় ২০০০ শ্রমিক। প্রসঙ্গত, কিছুদিন আগে মিলে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছিল। মিলের বকেয়া বিদ্যুত বিল না মেটানোর জন্য সংযোগ বিচ্ছিন্ন করেছিল বিদ্যুত পর্ষদ।

(শিয়ালদহে তিনটি কারখানায় আগুন, ঘটনাস্থলে দমকলের ১৭টি ইঞ্জিন)

The post ফের বন্ধ হয়ে গেল নদিয়া জুট মিল, কর্মহীন ২০০০ শ্রমিক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement