shono
Advertisement

নারদ কাণ্ডে ইডির পর সিবিআইয়ের তলব শোভন চট্টোপাধ্যায়কে

নথিপত্র নিয়ে বুধবার হাজির হওয়ার নির্দেশ, তলব সৌগত রায়কেও। The post নারদ কাণ্ডে ইডির পর সিবিআইয়ের তলব শোভন চট্টোপাধ্যায়কে appeared first on Sangbad Pratidin.
Posted: 09:44 AM Aug 29, 2017Updated: 05:31 PM Oct 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইডির পর নারদা কাণ্ডে এবার সিবিআই তলব করল শোভন চট্টোপাধ্যায়কে। বেহালায় মেয়রের বাড়িতে গিয়ে নোটিস দিয়ে এসেছেন সিবিআই আধিকারিকরা। আগামিকাল তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দিতে হবে। পাশাপাশি আগামী বৃহস্পতিবার তৃণমূল সাংসদ সৌগত রায়কেও হাজিরার জন্য তলব করা হয়েছে।

Advertisement

[ফের লাইনচ্যুত ট্রেন, এবার নাগপুর-মুম্বই দুরন্ত এক্সপ্রেস]

কিছু দিন চুপচাপ থাকার পর নারদ কাণ্ডের তদন্তে সক্রিয় হল সিবিআই। সোমবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ডাকে নিজাম প্যালেসে হাজির হয়েছিলেন রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। এবার কলকাতার মেয়রকে তলব করল সিবিআই। শুক্রবার বেহালায় শোভন চট্টোপাধ্যায়ের বাড়িতে গিয়ে নোটিস দিয়ে আসেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কর্মীরা। বুধবার সকাল ১১টার মধ্যে তাঁকে নিজাম প্যালেসে হাজির হতে বলা হয়েছে। যাওয়ার সময় শোভনবাবুকে সঙ্গে বেশ কিছু নথিপত্র সঙ্গে নিয়ে আনতে বলা হয়েছে। সিবিআই সূত্রে খবর, মেয়র ও তাঁর পরিবারের সম্পত্তির তালিকা তৈরি হচ্ছে। অর্থাৎ শোভন চট্টোপাধ্যায়ের কী কী বেনামি সম্পত্তি যা আছে তা জানতে চাইছেন তদন্তকারীরা। সিবিআইয়ের দাবি, শোভনবাবুর স্ত্রীর নামে কয়েকশো কোটি টাকার সম্পত্তি রয়েছে। নারদা কাণ্ডে নোটিস পাঠানো হয়েছে আরও এক অভিযুক্ত সৌগত রায়কে। বৃহস্পতিবার তাঁকে হাজিরা হতে হবে। এর আগেও দমদমের তৃণমূল সাংসদকে নোটিস পাঠানো হয়েছিল। এই নিয়ে সৌগত রায়কে দ্বিতীয়বার নোটিস পাঠাল সিবিআই।

[নারদ কাণ্ডে সুব্রত মুখোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের]

সিবিআই সূত্রে খবর, ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে শোভন চট্টোপাধ্যায় কেন টাকা নিয়েছিলে তা জানতে চাওয়া হবে। পাশাপাশি কোন জায়গায় তিনি এই টাকা নিয়েছিলেন তাও জানতে চাইবেন তদন্তকারীরা। কাদের উপস্থিতিতে টাকা নিয়েছিলেন এমন প্রশ্নের মুখেও পড়তে হতে পারে মেয়র তথা দমকলমন্ত্রীকে। কে বা কারা ম্যাথুর সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিল তা শোভন চট্টোপাধ্যায়ের কাছে জানতে চাইবেন সিবিআই অফিসাররা। এর আগে নারদ কাণ্ডে কলকাতার মেয়রকে ৯ ঘণ্টা জেরা করেছিল ইডি। তখন শোভন জানিয়েছিলেন তাঁকে কেউ এভাবে টাকা দিয়েছে কিনা তা তাঁর মনে পড়ছে না। নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলকেও তিনি চেনেন না বলে দাবি করেছিলেন শোভন। তবে সিবিআইয়ের কাছে তিনি হাজিরা দেবেন কিনা তা অবশ্য জানা যায়নি।

The post নারদ কাণ্ডে ইডির পর সিবিআইয়ের তলব শোভন চট্টোপাধ্যায়কে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement