shono
Advertisement

নারদ তদন্তে ইডির মুখোমুখি শুভেন্দু, সিবিআইয়ের জেরায় মুকুল

আচমকা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দপ্তরে তৃণমূলের দুই হেভিওয়েট নেতা। The post নারদ তদন্তে ইডির মুখোমুখি শুভেন্দু, সিবিআইয়ের জেরায় মুকুল appeared first on Sangbad Pratidin.
Posted: 10:47 AM Sep 11, 2017Updated: 05:28 AM Sep 11, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারদ তদন্তে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জেরার মুখে তৃণমূলের দুই হেভিওয়েট নেতা। ইডির তলবে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী এদিন হাজিরা দেন। পাশাপাশি মুকুল রায় যান নিজাম প্যালেসে। তৃণমূল সাংসদকে জিজ্ঞাসবাদ করে তাঁর বয়ান রেকর্ড করবে সিবিআই।

Advertisement

[জোকা ইএসআই হাসপাতালে তাণ্ডবের জের, হৃদরোগে মৃত্যু প্রৌঢ়ার]

এই বিষয়ে মাস খানেক আগে শুভেন্দু অধিকারীকে ইডি নোটিস পাঠিয়েছিল। হাজিরার ক্ষেত্রে তিনি কিছুটা সময় চেয়েছিলেন। সোমবার আচমকা সিজিও কমপ্লেক্সে রাজ্যের পরিবহণমন্ত্রী হাজির হন। সকাল নটা নাগাদ তিনি ইডির দপ্তরে পৌঁছে যান। বেলা এগারোটা থেকে শুরু হয় জিজ্ঞাসাবাদ পর্ব। ইডি সূত্রে খবর, ভিডিও ফুটেজ থাকা ছবিতে লেনদেনের সত্যতা নিয়ে শুভেন্দু অধিকারীকে প্রশ্ন করা হবে। ছদ্মবেশী সাংবাদিক ম্যাথু স্যামুয়েলের সঙ্গে কে তাঁকে পরিচয় করিয়ে দিয়েছিলে তা জানতে চাওয়া হবে। ইডির বক্তব্য ভিডিও ফুটেজে দেখা যায় ম্যাথু স্যামুয়েলকে শুভেন্দু অধিকারী একটি প্রজেক্ট করার কথা বলেছিলেন। ৫ লক্ষ টাকার বিনিময়ে তিনি কী ধরনের সুযোগ করিয়ে দিয়েছিলেন তা জানতে জিজ্ঞাসাবাদ করা হবে পরিববহণমন্ত্রীকে। তাঁর বয়ান রেকর্ড করা হবে।

[আড়াই হাজারের বাছুর এখন ৭৫ লাখ, আবদুলের বাড়িতে মেলা লোক]

নারদ কাণ্ডে এদিন সিবিআইয়ের তলবে হাজিরা দেন মুকুল রায়। দু’দিন আগে তাঁকে নোটিস পাঠানো হয়েছিল। সোমবার সকাল ১১টার মধ্যে তৃণমূল সাংসদকে নিজাম প্যালেসে হাজির হতে বলা হয়েছিল। দশটা পনেরো নাগাদ মুকুল রায় সেখানে পৌঁছে যান। সিবিআই সূত্রে খবর ২০১৪-১৫ আর্থিক বর্ষের ট্যাক্স রিটার্ন এবং কোন কোন ব্যাঙ্কে তাঁর অ্যাকাউন্ট রয়েছে সেই সংক্রান্ত তথ্য আনতে বলা হয়েছিল মুকুল রায়কে। তবে সেই সব নথি তিনি দিয়েছেন তা অবশ্য জানা যায়নি। সিবিআই সূত্রে জানা গিয়েছে ভিডিওতে মুকুল রায় তাঁর হয়ে অন্যকে যে টাকা দেওয়ার কথা বলেছিলেন সেই প্রসঙ্গে জানতে চাওয়া হবে। ১০ লক্ষ টাকা দেওয়ার কথা ছিল। তা কি আদৌ দেওয়া হয়েছে? তিনি ওই টাকা নিয়েছিলেন কিনা তা জানতে চাওয়া হবে।

The post নারদ তদন্তে ইডির মুখোমুখি শুভেন্দু, সিবিআইয়ের জেরায় মুকুল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement