shono
Advertisement

সম্মতি সোনিয়ার, মহারাষ্ট্রে সরকার গড়তে শিব সেনার সঙ্গে জোটে যাচ্ছে কং-এনসিপি

সোনিয়ার সম্মতির কথা জানিয়েছে এনসিপি নেতৃত্ব। The post সম্মতি সোনিয়ার, মহারাষ্ট্রে সরকার গড়তে শিব সেনার সঙ্গে জোটে যাচ্ছে কং-এনসিপি appeared first on Sangbad Pratidin.
Posted: 05:29 PM Nov 20, 2019Updated: 05:29 PM Nov 20, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিব সেনার সঙ্গে জোটে সম্মতি সোনিয়া গান্ধীর। মহারাষ্ট্রে সরকার গঠনের আর কোনও বাধা রইল না এরপর। সূত্রের খবর, বুধবার কংগ্রেসের কার্যকরী সভানেত্রী সোনিয়া গান্ধী সেনার সঙ্গে জোটে সম্মতি জানিয়েছেন। সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন এক শীর্ষ এনসিপি নেতা। গত সোমবারই নাকি শরদ পওয়ারের সঙ্গে বৈঠকে সোনিয়া জোটের পক্ষে সম্মতি দেন। জানা গিয়েছে, এদিন সন্ধেয় এনসিপি সাংসদ সুপ্রিয়া সুলের দিল্লির বাসভবনে বৈঠকে বসছে এনসিপি-কংগ্রেসের নেতারা। সেখানে সরকার গঠনের ক্ষেত্রে অভিন্ন ন্যূনতম কর্মসূচি নিয়ে আলোচনা হবে।

Advertisement

প্রসঙ্গত, এদিনই এনসিপি সুপ্রিমো শরদ পওয়ারের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজনৈতিক মহলে জল্পনা ছিল, এই বৈঠকের পরেই হয়তো শিব সেনার সঙ্গে জোটের ইস্যুতে বেঁকে বসবেন পওয়ার। কিন্তু শিব সেনার সাংসদ সঞ্জয় রাউত সংবাদমাধ্যমকে জানান, ‘ডিসেম্বরের আগেই মহারাষ্ট্রের সাধারণ মানুষের জন্য মজবুত সরকার গঠন করা হবে। আগামী পাঁচ-ছ’দিনের মধ্যেই সেই সংক্রান্ত প্রক্রিয়া সম্পূর্ণ হবে।’ তাঁর আরও দাবি, ‘মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে গত ১০-১৫ দিন যে বাধা-বিপত্তি আসছিল, তা কাটিয়ে ওঠা গিয়েছে। আর কোনও সমস্যাই যে নেই, তা আগামীকাল দুপুর ১২টার মধ্যেই জেনে যাবেন আপনারা। কাল বিকেলের মধ্যেই ছবিটা স্পষ্ট হয়ে যাবে।’

[আরও পড়ুন: মহারাষ্ট্রে অচলাবস্থার মধ্যেই আজ মোদি-পাওয়ার বৈঠক, তুঙ্গে জল্পনা]

তারপরেই সোনিয়ার সম্মতির খবর চাউর হতেই মহারাষ্ট্রে সরকার গঠনের ক্ষেত্রে আর কোনও বাধা নেই বলে মনে করছে রাজনৈতিক মহল। যদিও সরকারিভাবে এখনও কংগ্রেস বা এনসিপি কিছুই জানায়নি। তাই এই সম্মতিকে আষাঢ়ে গপ্পো বলে কটাক্ষ করছে বিজেপি। আর এই জোট হলে তা অনৈতিক হবে বলে দাবি গেরুয়া শিবিরের।

The post সম্মতি সোনিয়ার, মহারাষ্ট্রে সরকার গড়তে শিব সেনার সঙ্গে জোটে যাচ্ছে কং-এনসিপি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement