shono
Advertisement

বাংলাদেশকে হারিয়ে ৩০০তম ওয়ানডে ম্যাচ স্মরণীয় করতে চান যুবরাজ

জানেন, মায়াবি ক্ষমতা রয়েছে যুবির? বিশ্বাস নাহলে ভিডিওতে দেখে নিন! The post বাংলাদেশকে হারিয়ে ৩০০তম ওয়ানডে ম্যাচ স্মরণীয় করতে চান যুবরাজ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:19 PM Jun 14, 2017Updated: 02:50 PM Jun 14, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি অত্যন্ত প্রতিভাবান। তাঁর মায়াবি ক্ষমতা রয়েছে। তিনি ‘গিলিগিলি গে’ করলে নিজে থেকেই দরজা খোলা বা বন্ধ হয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় এমন ভিডিও মজা করেই পোস্ট করেছেন যুবরাজ সিং। কিন্তু তিনি যে সত্যিই প্রতিভাবান, এনিয়ে ক্রিকেটপ্রেমীদের মনে অন্তত কোনও সন্দেহ নেই। মারণ রোগ ক্যানসারকে জয় করেও বাইশ গজে যেভাবে প্রত্যাবর্তন ঘটিয়েছেন তিনি, তা কি কোনও মায়ার থেকে কম? ভারতীয় ক্রিকেটের যুবরাজ এখন নয়া মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে রয়েছেন।

Advertisement

বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে নিজের ৩০০তম একদিনের ম্যাচ খেলতে নামছেন তিনি। শচীন তেণ্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড় এবং মহম্মদ আজহারউদ্দিনের পর পঞ্চম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই নজির গড়তে চলেছেন পাঞ্জাব দা পুত্তর। সেই ২০০০ সালে দেশের জার্সি গায়ে তুলেছিলেন। তারপর ব্যাট হাতে বহুবার দলকে জিতিয়েছেন। গড়েছেন নতুন নতুন রেকর্ড। ২০১১ বিশ্বকাপে সিরিজ সেরার ট্রফি ঝুলিতে ভরেছিলেন। তারপর হঠাৎই জীবনের মোড় ঘুরে যায়। যুবির কেরিয়ারে থাবা বসায় ক্যানসার। তবে জীবনের সব ধরনের প্রতিকূলতাকে পিছনে ফেলে তিনি আবার ফেরেন যুবরাজের মতোই। বর্তমানে তিনি দলের অভিজ্ঞ তারকা। দীর্ঘ ১৭ বছরের ক্রিকেট কেরিয়ার তাঁর কাছে স্বপ্নের সফরের চেয়ে কম নয়। নিজেকে সর্বদা বুঝিয়েছেন, পরিস্থিতি যাই হোক, কখনও হাল ছাড়লে চলবে না। আর তাই বারবার ঘুরে দাঁড়াতে পেরেছেন। নিজের ৩০০ তম ম্যাচে নামার আগে জুনিয়রদেরও এই পরামর্শই দিচ্ছেন যুবি। “কেরিয়ারে ওঠা-নামা তো থাকবেই। কিন্তু লড়াই চালিয়ে যেতে হবে। আশা করি, আমায় দেখে অনেকেই অনুপ্রাণিত হবে।” বলেন তিনি। তাঁর স্মরণীয় ওয়ানডেগুলির মধ্যে জায়গা করে নিয়েছে, ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনাল, একদিনের ম্যাচে তাঁর অভিষেক এবং অবশ্যই ২০১১ বিশ্বকাপের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই।

[ভারতের জাতীয় পতাকার অবমাননা, বিতর্কে বাংলাদেশি ফ্যানের ক্রিকেটভক্তি]


চলতি চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বেশ ভাল ছন্দেই ধরা দিয়েছেন যুবি। এবার প্রতিপক্ষ বাংলাদেশ। সেমিফাইনালে মোর্তাজাদের মাটি ধরাতে পারলেই ফের ফাইনালে পৌঁছে যাবে টুর্নামেন্টের গতবারের চ্যাম্পিয়নরা। তাই এই ম্যাচকে শুধু নিজের ৩০০তম ওয়ানডে হিসেবে দেখতে নারাজ যুবরাজ। তার থেকে ভারতীয় অলরাউন্ডারের কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ দলের জয়।

[OMG! ক্রিকেটে LBW কী জিনিস জানেনই না আফ্রিদি!]

The post বাংলাদেশকে হারিয়ে ৩০০তম ওয়ানডে ম্যাচ স্মরণীয় করতে চান যুবরাজ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement