shono
Advertisement

পিসিবির উলটপুরাণ, এশিয়া কাপের ‘হাইব্রিড মডেল’ পছন্দ নয় জাকা আশরফের

এশিয়া কাপে মাত্র চারটি ম্যাচ হবে পাকিস্তানে, যা পছন্দ নয় জাকা আশরফের।
Posted: 10:33 AM Jun 22, 2023Updated: 11:52 AM Jun 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান (PCB Chairman) পদের দৌড় থেকে আচমকাই সরে দাঁড়িয়েছিলেন নাজম শেঠী (Najam Sethi)। রাজনৈতিক জটিলতায় জড়াতে চান না তিনি, সেই কারণেই তাঁর এই সিদ্ধান্ত। নাজম শেঠীর কমিটির মেয়াদ ছিল ২১ তারিখ পর্যন্ত। এবার নাজম শেঠীর জায়গায় পিসিবি-র চেয়ারম্যান হিসেবে ফিরছেন জাকা আশরফ (Zaka Ashraf)। তিনি নাজম শেঠীর প্রস্তাবিত এশিয়া কাপের হাইব্রিড মডেলের বিরোধিতা করেন। নাজম শেঠীর উলটো মেরুতে দাঁড়িয়ে তিনি জানান, পাকিস্তানের মাটিতে চারটি নয়, সবক’টি ম্যাচই হওয়া উচিত।

Advertisement

এশিয়া কাপের বল গড়াবে কিনা, তা নিয়ে সংশয় ছিল একসময়ে। কিন্তু নাজম শেঠীর পিসিবি হাইব্রিড মডেলের প্রস্তাব দেয়। সেই প্রস্তাব এশিয়ান ক্রিকেট কাউন্সিল মান্যতা দেয়। দ্বিতীয় আয়োজক দেশ হিসেবে সংযুক্ত আরব আমিরশাহির কথা বলেছিল পিসিবি। কিন্তু এসিসি দ্বিতীয় দেশ হিসেবে শ্রীলঙ্কাকে বেছে নেয়।

[আরও পড়ুন: ‘প্রচণ্ড রেগে গিয়েছিল ধোনি’, কোন ঘটনার কথা উল্লেখ করলেন সিএসকে-র সিইও?]

এশিয়া কাপের ১৩টি ম্যাচের মধ্যে ৯টি ম্যাচই হবে শ্রীলঙ্কায়। চারটি ম্যাচ হবে পাকিস্তানে। কিন্তু জাকা আশরফ মনে করেন পাক-মুলুকেই সব ম্যাচ হোক। জাকা আশরফ বলেন, ”আমার ব্যক্তিগত মতামত, এই হাইব্রিড মডেল পাকিস্তান ক্রিকেটকে সাহায্য করবে না। আমি এই হাইব্রিড মডেল মোটেও পছন্দ করি না। আয়োজক দেশ হিসেবে সবক’টি ম্যাচই পাকিস্তানে হওয়া উচিত। শ্রীলঙ্কার মাটিতে বেশি ম্যাচ হচ্ছে। পাকিস্তানে হচ্ছে মাত্র চারটি ম্যাচ। এটা দেশের ক্রিকেটের জন্য মোটেও ঠিক নয়।”

তবে আশরফ জানিয়েছেন, এখন তাঁর পক্ষে এই হাইব্রিড মডেলের সিদ্ধান্ত বদলানো সম্ভব নয়। একবার তা মান্যতা পেয়ে যাওয়ায় সেটাই মেনে চলতে হবে। আশরফ তেমনটাই জানিয়েছেন। কিন্তু আগামিদিনে দেশের স্বার্থে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন জাকা আশরফ।

[আরও পড়ুন: সর্বোচ্চ গোলস্কোরারের তালিকায় চতুর্থ সুনীল, রোনাল্ডো-মেসির সঙ্গে ব্যবধান কমালেন ভারত অধিনায়ক]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement