shono
Advertisement

কৃষি আইন নিয়ে মন্তব্য করে বিপাকে রিহানা, পপ তারকার বিরুদ্ধে শিশুশ্রমিক নিয়োগের অভিযোগ NGO’র

জাতীয় শিশুসুরক্ষা কমিশনকে তদন্তের আবেদন।
Posted: 09:16 AM Feb 07, 2021Updated: 09:35 AM Feb 07, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষকদের আন্দোলনকে  সমর্থন জানিয়েছিলেন পপস্টার রিহানা। এরপরই তাঁর বিরুদ্ধে নিন্দার ঝড় বয়ে গিয়েছে। এবার এই পপ তারকার সংস্থার বিরুদ্ধে জাতীয় শিশু সুরক্ষা কমিশনে অভিযোগ দায়ের করল এক স্বেচ্ছাসেবী সংস্থা। অভিযোগ, রিহানার প্রসাধনী সংস্থায় শিশু শ্রমিকরা কাজ করে।

Advertisement

শনিবার ঝাড়খণ্ডে স্বেচ্ছাসেবী সংগঠন লিগাল রাইটস অবজারভেটরি রিহানার প্রসাধনী ব্র্যান্ডের বিরুদ্ধে সরব হয়েছে। তাদের অভিযোগ, পপ তারকা রিহানার প্রসাধনী ব্র্যান্ড বিউটি ফেন্টি-র (Beauty Fenty) বিভিন্ন সামগ্রী তৈরিতে অভ্র প্রয়োজন হয়। ঝাড়খণ্ডের খনি থেকে সেই অভ্র সরবরাহ করা হয়। আর সেই খনিতে বিপজ্জনক পরিস্থিতিতে কাজ করে শিশু শ্রমিকরা। এ বিষয়ে জাতীয় শিশু সুরক্ষা কমিশনে কাছে তদন্তের আবেদন জানিয়েছেন সংগঠনের কর্মকর্তা।

[আরও পড়ুন : ভ্যাকসিনে অনীহা স্বাস্থ্যকর্মীদের! রাজ্যগুলিকে টিকাকরণের গতি বাড়ানোর নির্দেশ কেন্দ্রের]

এ প্রসঙ্গে লিগাল রাইটস অবজারভেটরির কর্মকর্তা বিনয় যোশী জানান, জাতীয় স্বার্থের বিরুদ্ধে কথা বললে তার ফল ভুগতে হবে। একইসঙ্গে তাঁর দাবি, বিউটি ফেন্টি-র জন্য সরবরাহ করা অভ্রর খনিতে যে শিশু শ্রমিকরা কাজ করে না, তা নিশ্চিত করার মতো উপযুক্ত শংসাপত্র সংস্থাটির কাছে নেই।

প্রসঙ্গত, কৃষক আন্দোলনের (Farmers Protest) খবর শেয়ার করেছিলেন। ক্যাপশনে লিখেছিলেন, “কেন আমরা এই বিষয় নিয়ে কথা বলছি না?” তারপর থেকেই নেটদুনিয়ার একাংশের রোষানলে মার্কিন পপ তারকা রিহানা (Rihanna)। রিহানার পোস্টের পরই তাঁকে সোশ্যাল মিডিয়ায় তীব্র বাক্যবাণে বিদ্ধ করেছিলেন কঙ্গনা রানাউত। তাঁকে চুপ করে থাকার পরামর্শ দিয়েছিলেন বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন। স্বল্প পোশাকে রিহানার কিছু স্টেজ পারফরম্যান্সের ছবি আপলোড করেও কটাক্ষ করেছেন। 

এমনকী, এই পপ-তারকাকে পাকিস্তানের সমর্থক বলেও কটাক্ষ করেছিলেন কেউ কেউ। ভাইরাল হয়েছে ফটোশপ করা একটি ছবি। যাতে রিহানাকে পাকিস্তানের পতাকা হাতে দেখা যাচ্ছে। এবার সরাসরি তাঁর ব্র্যান্ডের বিরুদ্ধে অভিযোগ দায়ের হল।

[আরও পড়ুন : প্রস্তুতি সারা, তবে ১৮ ফেব্রুয়ারির আগে হচ্ছে না রাজ্যের নির্বাচনের দিনক্ষণ ঘোষণা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement