shono
Advertisement

কাজের প্রলোভনে দালালের খপ্পরে, ৫ বছর পর ‘নিষ্কৃতি’মালবাজারের তরুণীর

স্বেচ্ছাসেবী সংগঠন ও পুলিশের সহায়তায় গাজিয়াবাদ থেকে উদ্ধার। The post কাজের প্রলোভনে দালালের খপ্পরে, ৫ বছর পর ‘নিষ্কৃতি’ মালবাজারের তরুণীর appeared first on Sangbad Pratidin.
Posted: 02:47 PM Mar 25, 2018Updated: 05:28 PM Jul 25, 2019

অরূপ বসাক, মালবাজার: মালবাজার মহকুমার বিভিন্ন চা বাগান এলাকা থেকে কাজের প্রলোভনে প্রতিদিন প্রচুর মেয়ে পাচার হয়ে যাচ্ছে বিভিন্ন রাজ্যে। এলাকার কিছু দালালচক্র এই কাজ করে চলেছে। এরকমই এক তরুণীকে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে উদ্ধার করল মালবাজার মহকুমার ওদলাবাড়ির স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্টেফ’। সংগঠনের সহ-সম্পাদক বিকাশ দেব রায় বলেন, ৫ বছর আগে মালবাজার ব্লকের গুড হোপ চা বাগান থেকে পাচার হন এই তরুণী। তখন তিনি নাবালিকা ছিলেন। সেখানে ভাল কাজ দেওয়ার নাম করে নিয়ে যায় এক দালাল। তবে ভাল কাজ তো জোটেইনি। উলটে সেই দালাল তাঁকে গাজিয়াবাদে বিক্রি করে দেয় বলে অভিযোগ ওঠে। জানা যায়, একটি বাড়িতে সে তখন কাজ করত। কিন্তু সেখানে তাকে মারধর করা হত বলে অভিযোগ। বাড়ির সঙ্গে কোনও যোগাযোগ করতে দেওয়া হত না।

Advertisement

[কাঁথিতে রাম নবমীর মিছিলে নাম সংকীর্তন জেলা সভাধিপতি মধুরিমার, দেখুন ভিডিও]

এরপর মেয়েটির বাড়ির লোক মালবাজার থানায় এবং এই সংস্থাকে জানায়। স্টেফের কর্মীরা এরপর দিল্লির আর একটি সংস্থার সঙ্গে যোগাযোগ করে দিল্লি পুলিশের সহযোগিতায় গত শুক্রবার মেয়েটিকে উদ্ধার করে। রবিবার মেয়েটিকে পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে। তবে ওই দালালের খোঁজ চালাচ্ছেন তারা। ১৯ বছরের ওই তরুণীর অভিযোগ, ‘আমাকে খুব মারধর করা হত। বাড়ির সঙ্গে কোনওরকম যোগাযোগ রাখতে দিত না। আজকে আমি ভীষণ খুশি। ধন্যবাদ এই স্টেফের কর্মীদের।’ তিনি জানিয়েছেন, দিল্লি থেকে প্লেনে করে শিলিগুড়িতে তাঁকে নিয়ে আসা। প্রায় পাঁচ বছর পর মিলেছে মুক্তির আস্বাদ। স্বপ্নের আকাশে ডানা মেলতে চাওয়া সেই নাবালিকা আজ তরুণী। মাঝে পেরিয়েছে অনেকটা সময়। ধৈর্য ধরা আর অপেক্ষা করা ছাড়া কিছুই করার ছিল না তাঁর। এতদিন বাদে বন্দিদশা থেকে মুক্তি পেয়ে খুব খুশি ওই তরুণী। জানিয়েছেন, ‘আমি আর বাইরে কাজে যাব না। আমি পড়াশোনা করতে চাই।’ স্বেচ্ছাসেবী সংগঠন ও স্বজনরা তাঁর পাশে রয়েছেন। তাই ভরসা পাচ্ছেন। ভেঙে যাওয়া স্বপ্নগুলো ফের জোড়া লেগে মুক্তির ডানা মেলবে অর্ধেক আকাশে।

[পুলিশ মিছিল আটকালে লঙ্কাকাণ্ড হবে, রাম নবমীতে হুঙ্কার দিলীপ ঘোষের]

The post কাজের প্রলোভনে দালালের খপ্পরে, ৫ বছর পর ‘নিষ্কৃতি’ মালবাজারের তরুণীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার