shono
Advertisement

সন্তানের পদবি হবে ‘মির্জা-মালিক’, জানিয়ে দিলেন সানিয়া

বংশের নাম এগিয়ে নিয়ে যেতে পারে মেয়েরাও, বোঝালেন সানিয়া। The post সন্তানের পদবি হবে ‘মির্জা-মালিক’, জানিয়ে দিলেন সানিয়া appeared first on Sangbad Pratidin.
Posted: 11:19 AM Apr 08, 2018Updated: 05:56 PM Jul 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় টেনিস সুন্দরী। বিয়ে করেছেন পাক ক্রিকেটারকে। এই সম্পর্কের জন্য নানা সময়ে নানা কথা শুনতে হয় সানিয়াকে। যে কোনও খেলায় ভারত-পাক দ্বৈরথ হলেই টানাটানি পড়ে সানিয়াকে নিয়ে। আর ক্রিকেট হলে তো কথাই নেই! তবে সেই টানাপোড়েন গা-সওয়া হয়ে গিয়েছে দুই তারকার। সে সবের মাঝেই এবার তিনি ফাঁস করলেন তাঁর নয়া পরিকল্পনার কথা। জানিয়ে দিলেন, তাঁর সন্তানের পদবি তিনি শুধু মালিক হতে দেবেন না। বরং তা হবে মির্জা-মালিক।

Advertisement

[  সোনা ফলাচ্ছেন ভারতীয় ভারোত্তোলকরা, ৮৫ কেজি বিভাগে বাজিমাত ভেঙ্কট রাগালার ]

চলতি বছরের গোয়া ফেস্টে লিঙ্গ বৈষম্যের উপর একটি সেমিনারে অংশ নিয়েছিলেন সানিয়া। সেখানেই তিনি জানান এ কথা। জানান, এ নিয়ে শোয়েবের সঙ্গে তাঁর কথাও হয়েছে। এবং পাক ক্রিকেটারের এ বিষয়ে কোনও মতবিরোধ নেই। সানিয়া জানান, তাঁরা দুই বোন। কখনও ভাই নেই বলে কোনও আক্ষেপ তাঁদের ছিল না। মহিলা বলে যে বৈষম্যের মুখে সমাজে পড়তে হয়, সে সবকে চিরকালই অতিক্রম করে এসেছেন। পারিবারিক স্তরে কিংবা তাঁর খেলার দুনিয়ায়–সব সময় নিজের স্বাতন্ত্র তুলে ধরেছেন। কোথাও মহিলা বলে পিছিয়ে থাকেননি। বাড়ির অনেকে তাঁর মা-বাবাকে বলেছিলেন যে, তাঁদের একজন পুত্রসন্তান থাকলে ভাল হত। কিন্তু সানিয়ারা নিজের কাজে বুঝিয়ে দিয়েছেন, কন্যাসন্তান হলেও তাঁরা কিছু কম যান না। শুধু তাই নয়, বংশের নাম উজ্জ্বল করতে বা বয়ে নিয়ে যেতে যে পুত্রেরই দরকার সে মিথও ভাঙতে চান সানিয়া। আর তাই তিনি ঠিক করেছেন তাঁর সন্তানের পদবিতে অবশ্যই থাকবে মির্জা। এবং সেটা মালিকের আগেই। কখনওই শুধু মালিক পদবী হবে না। তিনি জানান, এ বিষয়ে শোয়েবের সঙ্গে কথা বলেছেন তিনি। শোয়েব বরং তাতে খুশিই হয়েছেন। শোয়েবেরও ইচ্ছে, তাঁদের কন্যাসন্তান হোক।

[  ডেভিস কাপে ডাবলসে ৪৩তম জয়, নয়া বিশ্বরেকর্ড গড়লেন লিয়েন্ডার পেজ ]

সুতরাং বংশে বাতি দিতে গেলে যে শুধু পুত্রই দরকার এহেন মতেরই তীব্র বিরোধিতা করছেন সানিয়া। তাঁর বক্তব্য, চাইলে মেয়েরাই সে কাজ করতে পারে। বিয়ের পরও তো তিনি তাঁর পদবি পালটাননি। তিনি সানিয়া মির্জা আছেন এবং থাকবেনও। সুতরাং এই অজুহাতে লিঙ্গ বৈষম্যে যে নেহাতই অবমাননাকর তা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন টেনিস তারকা।

 

 

The post সন্তানের পদবি হবে ‘মির্জা-মালিক’, জানিয়ে দিলেন সানিয়া appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement