shono
Advertisement

পুজোর আগে সুখবর, আগামী সপ্তাহ থেকেই বাড়ছে মেট্রো পরিষেবার সময়সীমা

জেনে নিন কখন মিলবে শেষ মেট্রো।
Posted: 04:10 PM Sep 03, 2021Updated: 04:53 PM Sep 03, 2021

নব্যেন্দু হাজরা: ধীরে ধীরে সুস্থ হচ্ছে বাংলা। নিয়ন্ত্রণে করোনা (Corona Virus) পরিস্থিতি। এদিকে সামনে পুজো, ফলে অনেকেই ইতিমধ্যে কেনাকাটাও শুরু করেছেন। যার জেরে ক্রমাগত ভিড় বাড়ছে শহরের লাইফ লাইন মেট্রোতে। সে কথা বিবেচনা করে ফের মেট্রোর সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। 

Advertisement

বুধবার কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সোমবার অর্থাৎ ৬ সেপ্টেম্বর থেকে অতিরিক্ত ৬ টি মেট্রো চালানো হবে। বর্তমানে সোম থেকে শুক্র চলছে ২৪০ টি মেট্রো। সোমবার আপ ও ডাউন লাইনে চলবে ২৪৬টি মেট্রো।পরিবর্তন করা হয়েছে শেষ মেট্রোর সময়। বর্তমানে রাত ৯টায় দমদম ও কবি সুভাষ স্টেশন থেকে ছাড়ছে শেষ মেট্রো। সোমবার থেকে সাড়ে ন’টায় শেষ মেট্রো পাওয়া যাবে  দমদম ও কবি সুভাষ থেকে। দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো ছাড়বে ৯ টা বেজে ১৮ মিনিটে। তবে মেট্রো পরিষেবা শুরুর সময়ের কোনও রকম পরিবর্তন হয়নি। একইভাবে শনি ও রবিবার চলবে স্টাফ স্পেশ্যাল মেট্রো। 

[আরও পড়ুন:টেটের ‘প্রশ্ন ভুল’ মামলায় প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতিকে বিপুল জরিমানা কলকাতা হাই কোর্টের ]

করোনা (Coronavirus) মোকাবিলায় এখনও রাজ্যজুড়ে জারি রয়েছে একাধিক বিধিনিষেধ। তবে ট্রেন বন্ধ থাকলেও ধীরে ধীরে বাকি সমস্ত গণপরিবহণ চালু হয়েছে। খুলে গিয়েছে সরকারি-বেসরকারি প্রায় সমস্ত অফিস। ফলে স্বাভাবিকভাবেই মেট্রোয় বাড়ছে ভিড়। পাশাপাশি এগিয়ে আসছে পুজো। করোনা আবহে বরাবরের মতো করে সম্ভব না হলেও অনেকেই শুরু করে দিয়েছেন কেনাকাটা। তাঁরাও ব্যবহার করছেন মেট্রো। সেই সব দিক বিবেচনা করে যাত্রী ভোগান্তি কমাতে ফের মেট্রো সংখ্যা বাড়াচ্ছে কর্তৃপক্ষ। 

[আরও পড়ুন: Post Poll Violence: রাজ্যের গঠিত SIT-এর শীর্ষে অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার