shono
Advertisement
Ayodhya Ram Mandir

রামই ভরসা! অযোধ্যার পুণ্যার্থীদের তিলক কেটেই ডাক্তার-ইঞ্জিনিয়ারদের থেকে বেশি আয় খুদের

রোজ দিন কত আয় করে এই খুদে? জানলে তাজ্জব হবেন!
Published By: Sandipta BhanjaPosted: 11:28 PM May 08, 2024Updated: 11:28 PM May 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামনগরীতে (Ayodhya) নিত্যদিন পুণ্যার্থীদের ভিড় লেগেই থাকে। গত ২২ জানুয়ারি উদ্বোধনের পর থেকেই লক্ষ লক্ষ ভক্তের সমাগম হয়েছে অযোধ্যায়। সিনেদুনিয়ার তাবড়া তারকা অমিতাভ বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়ারা সকলেই রামলালার দর্শনে গিয়েছেন। আর রামমন্দির উদ্বোধনের পর থেকেই অযোধ্যার অর্থনৈতিক কাঠামোর উন্নতি হয়েছে। আয় বেড়ে গিয়েছে স্থানীয় বাসিন্দাদের। এবার রামনগরী থেকে এক খুদের ভিডিও ভাইরাল হয়েছে। যে কিনা মন্দিরে (Ram Mandir) আগত দর্শনার্থীদের কপালে শুধু তিলক কাটে। তার নিত্যদিনের আয় শুনলে তাজ্জব হয়ে যাবেন আপনিও!

Advertisement

ভাইরাল হওয়া ওই বিস্ময় বালকের নাম গোলু। একডাকে সকলে ভাইরাল গোলু নামেই চেনে তাকে। রোজ সকাল ৬টায় ঘুম থেকে উঠেই শুরু হয় তার তিলক লাগানোর কাজ। সকাল ১০টা পর্যন্ত রামলালার দর্শন করতে আসা লোকজনদের কপালে সিঁদুরের তিলক কাটে সে। আবার রাত ৮টা পর্যন্ত চলে শুধু চন্দন দিয়ে টিকা দেওয়ার কাজ। আর শুধুমাত্র এই কাজ করেই ভাইরাল গোলুর সারাদিনের যা রোজগার, তাতে গোটা মাসের আয় হার মানাবে ডাক্তার-ইঞ্জিনিয়ারদের আয়কেও। একথা সে নিজমুখেই স্বীকার করেছে এক ভিডিওতে।

অযোধ্যার মন্দির চত্বর থেকেই এর ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে এক ব্যক্তির সঙ্গে গোলুর কথোপকথন শোনা যায়। খুদেকে জিজ্ঞেস করা হয়, দিনে তার কত টাকা রোজগার হয় তিলক কেটে? কিংবা সকালে কখন সে ঘুম থেকে ওঠে? তার জবাবে গোলুর উত্তর- সকাল ছটায় উঠে কাজ শুরু হয়। দৈনিক কমপক্ষে তার আয় ১৫০০ টাকা। একথা শুনে ওই ব্যক্তি রসিকতা করে গোলুকে বলেন- তোমার কামাই তো ডাক্তারদের থেকেও বেশি। তার উত্তরে ওই খুদে বলে- আমাকে ডাক্তার, ইঞ্জিনিয়ারের থেকে কম কিছু ভেবেছেন নাকি? ওই বালকের এমন আত্মবিশ্বাস দেখে চমকে গিয়েছেন নেটিজেনরাও। অনেকে আবার অযোধ্যার ওই খুদেকে কুর্নিশও জানিয়েছেন।

[আরও পড়ুন: একজন ভোট দিতেই একশো শতাংশ ভোট পড়ল গুজরাটের এই বুথে! কীভাবে?]

[আরও পড়ুন: ‘মেট গালা’য় হাঁটতে ৬৩ লক্ষর টিকিট কেটেছেন আলিয়া ভাট! নেপথ্যের ‘গল্প’ জানেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সকাল ১০টা পর্যন্ত রামলালার দর্শন করতে আসা লোকজনদের কপালে সিঁদুরের তিলক কাটে সে।
  • আবার রাত ৮টা পর্যন্ত চলে শুধু চন্দন দিয়ে টিকা দেওয়ার কাজ।
  • দৈনিক কমপক্ষে তার আয় ১৫০০ টাকা।
Advertisement