shono
Advertisement

OMG! মোষ খেয়ে ফেলল কৃষকের স্ত্রীর দেড় লক্ষের মঙ্গলসূত্র, তার পর?

পোষ্যের খাবারের প্লেটে রাখা ছিল সোনার মঙ্গলসূত্র।
Posted: 06:24 PM Oct 02, 2023Updated: 06:24 PM Oct 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোষ খেয়ে ফেলল দেড় লক্ষ টাকা দামের মঙ্গলসূত্র। রবিবার এই ঘটনা ঘটেছে মহারাষ্ট্রের (Maharashtra) ওয়াসিম জেলায়। স্নানের আগে পোষ্যের খাবারের প্লেটে গলার মঙ্গলসূত্রটি খুলে রেখেছিলেন কৃষকের স্ত্রী। সেকথা বেমালুম ভুলেও গিয়েছিলেন। কিছুতেই খুঁজে পাচ্ছিলেন না সোনার হারটিকে। পরে বুঝতে পারেন মোষের পেটে গিয়েছে সাধের মঙ্গলসূত্র। তার পর?

Advertisement

কৃষক রামহরির তরুণী স্ত্রী স্নানের আগে মোষের জন্য রাখা খাবারের প্লেটে সয়াবিন আর বাদামের আড়ালে লুকিয়ে রেখেছিলেন মঙ্গলসূত্রটি। স্নানের পর সেকথা ভুলে যান। ওই প্লেট ধরেই বাড়ির পোষা মোষটিকে খেতে দিয়েছিলেন। এর পরেই খাবারের সঙ্গে মঙ্গলসূত্রটিও খেয়ে ফেলে মোষ। বেশ কিছুক্ষণ পরে মঙ্গলসূত্রের কথা মনে পড়ে তরুণীর। যদিও কোথায় সেটি রেখেছেন তা মনে পড়ছিল না কিছুতেই। ফলে গোটা বাড়ি তোলপাড় করেন। স্বাভাবিকভাবেই তাতে কাজ হয়নি। খানিক পরে মনে পড়ে, স্নানের আগে গলা থেকে খুলে মোষের খাবারের প্লেটে রেখেছিলেন মঙ্গলসূত্র। সেই প্লেট তো এখন ফাঁকা! কী হয়েছে এর পর আর বুঝতে বাকি থাকে না রামহরির স্ত্রীর।

[আরও পড়ুন: করোনা ভ্যাকসিন তৈরির পুরস্কার, চিকিৎসাশাস্ত্রে নোবেল জয় দুই বিজ্ঞানীর]

দ্রুত স্থানীয় পশু চিকিৎসক বালাসাহেব কাউন্দানেকে তলব করে পরিবার। তিনি মেটল ডিটেক্টর দিয়ে পরীক্ষা করে বুঝতে পারেন মোষের পেটের মধ্যেই রয়েছে দেড় লক্ষের মঙ্গলসূত্র। এর পর? একটি ছোট অস্ত্রপচারেই সমস্যার সমাধান হয়েছে। মোষের পেট কেটে উদ্ধার করা হয় মঙ্গলসূত্র। হাঁফ ছেড়ে বাঁচেন রামহরির স্ত্রী। এদিকে পোষ্যটিও সূস্থ আছে বলেই জানা গিয়েছে।

[আরও পড়ুন: অ্যান্টিবায়োটিকের অপব্যবহার রুখতে কঠোর রাজ্য, বিশেষ নজরজারির নির্দেশ স্বাস্থ্যসচিবের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার