shono
Advertisement
China

মালকিন গিয়েছেন বাইরে, খেলতে খেলতে বাড়িতে আগুন ধরাল পোষা বিড়াল! তার পর...

'সিচুয়ানের সবচেয়ে দুষ্টু বিড়ালে'র গল্পে মুগ্ধ নেটিজেনরা।
Posted: 05:25 PM May 01, 2024Updated: 05:25 PM May 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাঁরা পোষ্য নিয়ে ঘর করেন, তাঁরা জানেন সেই অভিজ্ঞতা কতটা মধুর। কিন্তু চিনের এক মহিলা পোষ্যের কারণে যে ভোগান্তি ভুগলেন তা অকল্পনীয়। যদিও এই ঘটনায় দানদান নামে মহিলাটির পোষা বিড়াল জিঙ্গোদিয়াও-এর সেই অর্থে কোনও দোষই নেই। সে খেলাচ্ছলে ইনডাকশন কুকার অন করে ফেলেছিল। আর তাতেই ঘটে যায় বিপত্তি। দাউ দাউ আগুনে জ্বলে ওঠে বাড়িটি।

Advertisement

চিনের (China) সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, এমনই ঘটনা ঘটেছে সেদেশের সিচুয়ান প্রদেশে। দানদান আচমকাই ফোন পান যে তাঁর বাড়িতে আগুন লেগে গিয়েছে। স্বাভাবিক ভাবেই তিনি হকচকিয়ে যান। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দেখতে পান বাড়িটি পুড়ে যাচ্ছে! সব মিলিয়ে ১ লক্ষ ইউয়ান মূল্যের ক্ষতি হয়ে গিয়েছে তাঁর। ভারতীয় অঙ্কে যে মূল্য দাঁড়ায় ১১ লক্ষ ৬৭ হাজার ৬৪১ টাকায়।

ঠিক কী ঘটেছিল? জানা যায়, বিড়ালটি (Cat) খেলতে খেলতে রান্নাঘরে পৌঁছায়। আর তখনই সে লাফিয়ে পড়ে ইনডাকশনের উপরে। তার থাবায় লেগে সুইচ অন হয়ে আগুন লেগে যায়। পরে ধ্বংসস্তূপ থেকে ছাইমাখা বিড়ালটিকে খুঁজে পাওয়া যায় রান্নাঘরের সিঁড়িতে। যদিও তার কোনও শারীরিক ক্ষতি হয়নি। দানদান নিজেই অনলাইনে 'বিড়ালের কীর্তি'র কথা জানান সকলকে। তাকে 'সিচুয়ানের সবচেয়ে দুষ্টু বিড়াল' বলে দাগিয়ে দেন। পরে অবশ্য তিনি ক্ষমাও চেয়ে নেন। জানান, দোষ তাঁরই। তাঁর উচিত ছিল ইনডাকশনের সুইচ বন্ধ করে রাখা। পোষ্যটি যে নেহাতই নিরীহ এক প্রাণী সেকথাও জানাতে ভোলেননি দানদান।

[আরও পড়ুন: নিউজক্লিকের এডিটরের লস্কর যোগ! ৮০০ পাতার চার্জশিট পেশ দিল্লি পুলিশের]

পোস্টগুলো ভাইরাল হয়ে গিয়েছে। যা পড়তে গিয়ে নেটিজেনদের মধ্যে অনেকেই লিখেছেন, তাঁদেরও বাড়িতে বিড়াল রয়েছে। এই ধরনের বিপত্তি যাতে না ঘটে সেজন্য তাঁরা অবশ্যই সতর্ক থাকবেন।

[আরও পড়ুন: কোভিশিল্ড ভ্যাকসিনে ভয়ংকর পার্শ্বপ্রতিক্রিয়া! আক্রান্তদের সমবেদনা জানাল সংস্থা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যাঁরা পোষ্য নিয়ে ঘর করেন, তাঁরা জানেন সেই অভিজ্ঞতা কতটা মধুর।
  • কিন্তু চিনের এক মহিলা পোষ্যের কারণে যে ভোগান্তি ভুগলেন তা অকল্পনীয়। যদিও এই ঘটনায় দানদান নামে মহিলাটির পোষা বিড়াল জিঙ্গোদিয়াও-এর সেই অর্থে কোনও দোষই নেই।
  • সে খেলাচ্ছলে ইনডাকশন কুকার অন করে ফেলেছিল। আর তাতেই ঘটে যায় বিপত্তি। দাউ দাউ আগুনে জ্বলে ওঠে বাড়িটি।
Advertisement