shono
Advertisement

ভাগ্য ফেরাতে বিমানের ইঞ্জিনে কয়েন ছুড়লেন যাত্রী! কী ঘটল তার পর?

কতখানি বিপদ পড়ল বিমান?
Posted: 07:28 PM Mar 10, 2024Updated: 07:28 PM Mar 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিমানের ইঞ্জিনকে কি মন্দিরের প্রণামীর বাক্স মনে হতে পারে না কারও! এমনটাও সম্ভব? তথাপি আশ্চর্য কাণ্ড ঘটেছে চিনে (China)। ভাগ্য ফেরাতে এক যাত্রী বিমানের ইঞ্জিনে কয়েন ছুড়ে বিরাট ঝামেলা বাঁধালেন। এর পর ভাগ্য ফেরা তো দূরে থাক, ওই যাত্রীকে আটক করে কঠোর শাস্তির ব্যবস্থা করতে চলেছে বিমান সংস্থা এবং বিমানবন্দর কর্তৃপক্ষ।

Advertisement

চলন্ত বাস-গাড়ি থেকে মন্দির লক্ষ্য করে কয়েন ছোড়েন অনেকে। গঙ্গা-সরযূর মতো নদীতে কয়েন ছুড়ে পুন্যলাভের আকাঙ্ক্ষাও হামেশা চোখে পড়ে। তাই বলে বিমানের ইঞ্জিন? চিনের সাউদার্ন এয়ারলাইন্সের এই ঘটনা জেনে সকলেই অবাক হচ্ছেন। জানা গিয়েছে, গত ৬ মার্চ বেজিং যাচ্ছিল বিমানটি। সকাল দশটায় ওড়ার কথা ছিল। যদিও নির্ধারিত সময়ের থেকে চার ঘণ্টা পরে ছাড়ে সেটি। নেপথ্যে এক যাত্রীর আজব কীর্তি।

 

[আরও পড়ুন: ‘স্বামী মোদির নাম আওড়াচ্ছে? রাতে খেতে দেবেন না’, মহিলা ভোটারদের পরামর্শ কেজরিওয়ালের

এক বিমানসেবিকা খেয়াল করেন, ইঞ্জিনে কী যেন ছুড়লেন এক যাত্রী। দুর্ঘটনার আশঙ্কায় সঙ্গে সঙ্গে বিমানের যাত্রা স্থগিত করা হয়। ইঞ্জিন পরীক্ষা করে দেখা য়ায়, তার ভিতরে তিনটি কয়েন পড়ে রয়েছে। সেগুলিকে সেখান থেকে সরানো হয়। এর পর সকাল ১০টার পরিবর্তে বেলা আড়াইটে নাগাদ যাত্রীদের নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয় বিমানটি। অন্যদিকে আটক করা হয় অভিযুক্ত যাত্রীকে। এই বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হলে যাত্রী জানান, ভাগ্য ফেরানোর উদ্দেশ্যে ইঞ্জিনে কয়েন ছুড়েছিলেন।

 

[আরও পড়ুন: গান বন্ধ করায় মেজাজ সপ্তমে, রাগে কুড়ুল দিয়ে দাদাকে কুপিয়ে খুন ভাইয়ের!

বিমান সংস্থা সাউদার্ন এয়ারলাইন্স জানিয়েছে , নতুন নয়, আগেও এমনটা ঘটেছে। ২০২১ সালে ওয়েফাং থেকে হাইকোগামী বিমানে এক যাত্রী লালা কাগজে মোড়া কয়েন ছোড়েন বিমানের ইঞ্জিনে। সেবারও ভাগ্য ফেরানোই ছিল উদ্দেশ্য। এর ফলে কত বড় বিপদ হতে পারে, তা ভেবে দেখেননি অভিযুক্ত দুই যাত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার