shono
Advertisement
Google SGE

মূত্রপানে 'ভালো' থাকবে কিডনি, গুগলের পরামর্শে হতবাক নেটিজেনরা!

AI নিয়ন্ত্রিত সার্চ আপডেটে যাবতীয় গোলমাল।
Posted: 02:12 PM May 07, 2024Updated: 02:14 PM May 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিডনি স্টোন থেকে মুক্তি পেতে নিয়মিত মূত্রপান করতে হবে। অভিযোগ, এমনই বিপজ্জনক তথা হাস্যকর স্বাস্থ্য বিষয়ক 'পরামর্শ' দিচ্ছে গুগলের নতুন AI নিয়ন্ত্রিত সার্চ আপডেট। বলা বাহুল্য এই সার্চ জেনেরেটিভ এক্সপেরিয়েন্স বা SGE প্রযুক্তি বেজায় অস্বস্তিতে ফেলল টেক জায়েন্ট কোম্পানিকে। কিডনির অসুখ সারানোর বিপজ্জনক 'পরামর্শ' প্রকাশ্যে আসায় আতঙ্কিত নেটিজেনরা। ঠিক কী বলেছে 'রোবোটিক' এই সার্চ?

Advertisement

মানব শরীরের অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গ কিডনি। তা ঠিক রাখার জন্য আজব পরামর্শ দিয়েছে গুগলের নতুন AI নিয়ন্ত্রিত সার্চ আপডেট। সোশাল মিডিয়ায় সেই পরামর্শ শেয়ার করেছেন এক নেটিজেন। সেখানে বলা হয়েছে, 'গ্যালন গ্যালন নিজের মুত্র পান করুন।' আরও বলা হয়েছে, '২৪ ঘণ্টায় কমপক্ষে ২ লিটার মূত্রপান করুন।' এক্স হ্যান্ডলের ক্যাপশনে কটাক্ষ করে নেটিজেন লিখেছেন- 'ঠিক। তৈরি হন, পান করুন।' এখানেই শেষ নয়। জানা গিয়েছে, এমন একাধিক উদ্ভট পরামর্শ দিচ্ছে গুগলের AI সার্চ।

 

[আরও পড়ুন: তুমুল বৃষ্টিতে বিপত্তি, কলকাতায় নামতে পারল না নাইটদের বিমান]

নেটিজেনদের পাশাপাশি IT বিশেষজ্ঞরাও গুগলের সমালোচনা করছে। তাঁদের মন্তব্য- এটা ভালো জিনিস নয়। SGE-র বিপজ্জনক পরামর্শ বিপদে ফেলছে আমজনতাকে। অভিযোগ উঠেছে, এই প্রযুক্তির মাধ্যমে অন্য অনুসন্ধনেও গোলমেলে ফলাফল মিলছে। তবে সব সার্চ ভুল তথ্য দিচ্ছে না। এই তারতম্যের কারণ একমাত্র গুগলেরই জানা।

 

[আরও পড়ুন: পাণ্ডুয়া বিস্ফোরণের নেপথ্যে পরকীয়া? জখম কিশোরের মায়ের গ্রেপ্তারিতে ঘনাল রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নেটিজেনদের পাশাপাশি IT বিশেষজ্ঞরাও গুগলের সমালোচনা করেছে।
  • মানব শরীরের অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গ কিডনি।
Advertisement