shono
Advertisement

পাহাড়ের ফাটল বেয়ে নামছে রঙের ফোয়ারা! ‘রংধনু ঝরনা’র ভিডিওতে মুগ্ধ নেটিজেন

কোথায় রয়েছে আশ্চর্য জলপ্রপাত?
Posted: 06:51 PM Aug 27, 2023Updated: 06:51 PM Aug 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলা আর লীলা, এই তো জীবন! যেন একথাই বলছে ১৪৫০ ফুট উঁচু থেকে ঝরে পড়া আশ্চর্য রঙের ফোয়ারা। যা দেখে মুগ্ধ হওয়া ছাড়া উপায় থাকে না। কথা বন্ধ করে দেয় এমন দৃশ্য, হাঁ করে তাকিয়ে থাকে দর্শক। আসলে পাহাড়ের ফাটল বেয়ে নেমে আসা একটি জলপ্রপাত। প্রবল হাওয়ায় সে জল ক্রমাগত উড়ছে। তার উপর সূর্যের আলো পড়তেই ম্যাজিক! সাধারণ ঝরনা হয়ে ওঠে রংধনু জলপ্রপাত। সম্প্রতি ভাইরাল হয়েছে এই অপরূপ নৈসর্গিক দৃশ্য। কোথায় রয়েছে এই জলপ্রপাত?

Advertisement

মার্কিন মুলুকের রংধনু ঝরনা! ক্যালিফোর্নিয়ার ইয়োসেমাইট ন্যাশানাল পার্কের বিখ্যাত ইয়োসেমাইট জলপ্রপাত। যদিও এই নামে তাকে মানায় না মোটেই। যে ঝরনা মহাজাগতিক, শিল্পীর সাতরঙা জলের প্যালেট যেন। রংধনু ঝরনাই তার উপযুক্ত নাম। মনকাড়া ঝরনার পুরনো ভিডিও নতুন করে ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। উল্লেখ্য, ইয়োসেমাইট জাতীয় উদ্যান ক্যালিফোর্নিয়ার চারটি ভিন্ন কাউন্টি জুড়ে বিস্তৃত এবং প্রায় ৭,৬১,৭৪৭ একর এলাকা জুড়ে বিস্তৃত। সেখানেই রয়েছে পর্যটকদের প্রিয় জলপ্রপাত। যেখানে সূর্য উঠলেই শুরু হয় রঙের লীলা! এমন কেন হয়?

[আরও পড়ুন: লাগাতার হেনস্তার জেরে ক্লাসরুমেই আত্মহত্যা! দলিত ছাত্রের মৃত্যুতে সাসপেন্ড ২ শিক্ষক]

আসলে জলের ধারা বিরাট উঁচু থেকে নামে। মাঝপথ প্রবল হাওয়ার দাপটে ওড়ে কোটি কোটি জলকনা। তার মধ্যে সূর্যের আলো পড়তেই শুরু হয় এই কাণ্ড। তখন প্রায় দেড় হাজার ফুট উচ্চতা জুড়ে থাকা পুরো প্রপাতটাই প্রকৃতির মায়ার খেলায় হয়ে ওঠে আস্ত রধনু। দর্শক পর্যটককে জন্ম-মৃত্যুর বাইরে নিয়ে যায় এই দৃশ্য।

[আরও পড়ুন: ‘নতুন মধ্যবিত্ত শ্রেণিরাই দেশের উন্নয়নে গতি এনেছে’, বি২০ সম্মেলনে মন্তব্য মোদির

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার