Advertisement

Viral Video: গড়গড় করে ইংরাজি বলছেন কাগজকুড়ানি বৃদ্ধা! বিস্মিত নেটিজেনরা

07:13 PM Aug 20, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গল্প কোথায় থাকে? তা যে কেবল বইয়ের পাতা কিংবা লোকশ্রুতি হয়ে থাকে না, ছড়িয়ে থাকে চারপাশের চেনাজানা পথঘাটের আনাচে কানাচে তা আরও একবার প্রমাণ হয়ে গেল ভাইরাল হওয়া এক ভিডিওয় (Viral Video)। বেঙ্গালুরুর (Bengaluru) এক কাগজকুড়ানি (Ragpicker) বৃদ্ধার গড়গড় করে বলে যাওয়া ইংরেজি শুনে অবাক নেটিজেনরা। জীর্ণ বাস ও ধ্বস্ত চেহারার আড়ালে থাকা অজানা গল্পকে আন্দাজ করে বিস্মিত সকলে।

Advertisement

ঠিক কী দেখা গিয়েছে ভিডিওয়? শচিনা হেগার নামের এক মহিলা ইনস্টাগ্রামে জোড়া ভিডিও শেয়ার করেছেন। তাতে দেখা গিয়েছে বৃদ্ধার সঙ্গে তাঁর কথোপকথন। আর সেখানেই রয়েছে চমক। আসলে এই ধরনের পেশার সঙ্গে যুক্ত থাকা মানুষদের প্রতি সকলের যে ধারণা তা যেন মুহূর্তে ছিন্ন হয়ে যায় তাঁর অনায়াস ইংরেজি শুনে। নিজের সম্পর্কে কথা বলার পাশাপাশি ঈশ্বরস্তূতিও শোনা যায় মহিলার মুখে। তাঁর পুরো নাম সেসিলা মার্গারেট লরেন্স।

[আরও পড়ুন: পুরনো এই ২ টাকার কয়েনেই রাতারাতি হতে পারেন ধনী! জানুন কীভাবে]

কী করে একা একা কাটে তাঁর দিনরাত? এপ্রশ্নের উত্তরে মার্গারেট মাতা মেরির একটি ছবি বের করে সেটি দেখিয়ে পালটা প্রশ্ন করেন, ”আপনি আমাকে একা বলছেন?” তাঁর কথা থেকে জানা যায়, জাপানে দীর্ঘ সাত বছর কাটিয়ে এসেছেন। ভিডিওগুলি শেয়ার করে শচিনা লেখেন, ”গল্পের সব সময় আপনাদের সঙ্গেই থাকে। আপনাকে কেবল থেমে গিয়ে চারপাশে ঘুরে দেখতে হবে। কিছু সুন্দর ও কিছু যন্ত্রণা… কিন্তু ফুলের গুচ্ছ ছাড়া কি জীবন হয়? এই অসামান্য মহিলার সংস্পর্শে আসতে চান? যদি আপনারা কেউ ওঁর দেখা পান, দয়া করে একবার কথা বলে দেখবেন।”

বলাই বাহুল্য দু’টি ভিডিওই ভাইরাল হতে সময় নেয়নি। সকলেই বিস্ময় প্রকাশ করেছেন। রাস্তায় ঘুরে বেড়ানো একজন ভবঘুরে চেহারার মানুষের এমন বিস্ময়কর কথাবার্তা ও অতীতের সন্ধান সত্য়িই যেন মনে করিয়ে দেয়, মলাট দেখে বইয়ের বিচার না করার সেই চিরন্তুন প্রবচনকে।

[আরও পড়ুন: ফরিদাবাদের রাস্তায় দেদার বিকোচ্ছে ‘Khooni Juice’, গলা ভিজিয়েছেন কখনও?]

Advertisement
Next