shono
Advertisement
Uttar Pradesh

তীব্র গরম থেকে বাঁচতে ক্লাসরুমে সুইমিংপুল! স্কুলে এসে জলকেলিতে মাতল কচিকাচারা

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেল মহানন্দে জলকেলিতে মেতেছে কচিকাচারা।
Posted: 06:09 PM Apr 30, 2024Updated: 06:09 PM Apr 30, 2024
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তীব্র গরমে পুড়ছে দেশের অধিকাংশ। বাংলার মতো সূর্যের প্রখর তেজে জ্বলছে উত্তরপ্রদেশও। বঙ্গের স্কুলগুলোতে গরমের ছুটি চলছে। তবে যোগী রাজ্যে চালু রয়েছে স্কুল। স্বাভাবিক ভাবেই নাজেহাল দশা বাচ্চাদের। সেই রাজ্যের একটি স্কুলে বাচ্চাদের কথা মাথায় রেখে শ্রেণীকক্ষেই  তৈরি করা হল অস্থায়ী সুইমিং পুল। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেল মহানন্দে জলকেলিতে মেতেছে কচিকাচারা।
 
সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছে অল ইন্ডিয়া রেডিও (All India Radio)। সেখানে দেখা যাচ্ছে, শ্রেণীকক্ষে উধাও বেঞ্চ, টেবিল। পরিবর্ততে তৈরি করা হয়েছে সুইমিং পুল। মনের খুশিতে সেখানে সাঁতার কাটছে ছোট্টরা। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) কনৌজ জেলার মহসুনাপুর উমরদা প্রাথমিক বিদ্যালয়। সেখানকার শিক্ষকরা এই অভিনব উদ্যোগ নিয়েছেন বলে জানা গিয়েছে। ভাইরাল ভিডিওতে দুই পড়ুয়াকে সাঁতার কাটতে দেখা গিয়েছে। বাকি বেশ কিছু বাচ্চারা বসে জল নিয়ে খেলছে। এই ভিডিও সোশাল মিডিয়ায় (Social Media) ছড়িয়ে পড়তেই  শিক্ষকদের প্রংশসায় পঞ্চমুখ হয়েছেন নেট নাগরিকেরা।
এক ব্যবহারকারী মন্তব্য করেছেন, "শিক্ষকদের দুর্দান্ত প্রচেষ্টা! তাদের প্রচেষ্টাকে সাধুবাদ জানাই। এই ভিডিও দেখে অনেকেই নিজেদের ছেলেবেলায় ফিরে গিয়েছেন। একজন লেখেন, "আমার মনে আছে আমি যখন ছোট ছিলাম,  বাথরুমে তোয়ালে দিয়ে দরজা আটকে একটি সুইমিং পুল তৈরি করতাম।" অবশ্য সবাই যে প্রশংসা করেছেন তাও নয়। এক নেটনাগরিক যোগী সরকারের সমালোচনা করে লেখেন, "সরকারী স্কুলের বাচ্চাদের আসল সুইমিংপুল দেখানোর সময় সরকারের কোষাগারে অর্থের টান পড়ে। তার পরিবর্তে এমন ছেলেমানুষী কাজ করতে হয়।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছে অল ইন্ডিয়া রেডিও। সেখানে দেখা যাচ্ছে, শ্রেণীকক্ষে উধাও বেঞ্চ, টেবিল। পরিবর্ততে তৈরি করা হয়েছে সুইমিং পুল।
  • উত্তরপ্রদেশের কনৌজ জেলার মহসুনাপুর উমরদা প্রাথমিক বিদ্যালয়। সেখানকার শিক্ষকরা এই অভিনব উদ্যোগ নিয়েছেন বলে জানা গিয়েছে।
  • এই ভিডিও সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই  শিক্ষকদের প্রংশসায় পঞ্চমুখ হয়েছেন নেট নাগরিকেরা।
Advertisement