shono
Advertisement

অনলাইন গেমিং কোম্পানিগুলোকে ১ লক্ষ কোটি টাকার নোটিস ধরাল মোদি সরকার!

ভারতীয় জিএসটি অথরিটির কড়া 'শাস্তি'র মুখে অনলাইন গেমিং কোম্পানিগুলি।
Posted: 01:06 PM Oct 25, 2023Updated: 01:06 PM Oct 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় জিএসটি অথরিটির কড়া ‘শাস্তি’র মুখে পড়ল অনলাইন গেমিং কোম্পানিগুলি। কর ফাঁকি দেওয়ার অভিযোগে তাদের এখনও পর্যন্ত এক লক্ষ কোটি টাকার শোকজ নোটিস ধরানো হয়েছে।

Advertisement

ভারত সরকারের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছিল, বিদেশ অনলাইন গেমিং (Online Gaming Companies) সংস্থাগুলিকে ভারতে ব্যবসা করতে হলে চলতি বছর পয়লা অক্টোবর থেকে রেজিস্ট্রেশন করাতে হবে। আইন না মানলে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হতে পারে। যদিও সেদিন থেকে এখনও পর্যন্ত নতুন করে কোনও বিদেশি গেমিং সংস্থা রেজিস্টার করেনি।

[আরও পড়ুন: বিশ্বকাপের পরই নেতৃত্ব খোয়াবেন বাবর আজম! পাক অধিনায়ক হওয়ার দৌড়ে তিন তারকা]

গত আগস্টে জিএসটি (GST) কাউন্সিলের তরফে বলা হয়েছিল, অনলাইন গেমিং প্ল্যাটফর্মে বেটিং ভ্যালুর ২৮ শতাংশ জিএসটি হিসেবে দিতে হবে। কিন্তু সেই নিয়ম না মানার জেরেই কোম্পানিগুলিকে এক লক্ষ কোটি টাকা শোকজ নোটিস ধরানো হল। অনলাইন গেমিং কোম্পানি ড্রিম ইলেভেন, ক্যাসিনো অপারেটর ডেল্টা কর্পের মতো সংস্থাগুলি কর ফাঁকি দেওয়ায় গত মাসে এই বিরাট অঙ্কের অর্থের শোকজ নোটিস পেয়েছে।

এর আগে গত বছর সেপ্টেম্বরে কর ফাঁকি দেওয়ার অভিযোগে GamesKraft-কে ২১ হাজার কোটির শোকজ নোটিস ধরানো হয়েছিল। যদিও সেই ঘটনায় কোম্পানির পক্ষেই রায় দিয়েছিল কর্ণাটক হাই কোর্ট। যাকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে মোদি সরকার।

[আরও পড়ুন: খেলাকে কেন্দ্র করে TMC ও কংগ্রেসের সংঘর্ষে রণক্ষেত্র মালদহ, জখম ৩, ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement