shono
Advertisement

Breaking News

French Open

ফরাসি ওপেনের রুদ্ধশ্বাস ফাইনালে হার জেরেভের, রোলা গাঁরোর নতুন 'রাজপুত্র' আলকারাজ

পাঁচ সেটের মহাকাব্যিক লড়াইয়ের পর জয়ের গর্জন আলকারাজের।
Published By: Arpan DasPosted: 11:21 PM Jun 09, 2024Updated: 08:57 AM Jun 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোলা গাঁরোয় নতুন 'রাজপুত্র'-এর উদয়। তাও সেটা পাঁচ সেটের রুদ্ধশ্বাস লড়াইয়ের পর। টেনিস দুনিয়া সাক্ষী থাকল দুই নতুন তারকার মহাকাব্যিক লড়াইয়ের। একদিকে জেরেভ, তো অন্যদিকে আলকারেজ। দুই টেনিস তারকাই মরিয়া ছিল নিজের কেরিয়ারে প্রথম ফরাসি ওপেন (French Open) জেতার জন্য। শেষ পর্যন্ত জয়ের হাসি হাসলেন আলকারাজ (Carlos Alcaraz)। ৪ ঘণ্টা ২০ মিনিটের লড়াইয়ে ক্লে কোর্ট দখল করে নিলেন স্প্যানিশ তারকা।

Advertisement

প্রথম সেটে ৬-৩ পয়েন্টে জিতে এগিয়ে গিয়েছিলেন আলকারাজ। তখন প্রায় একতরফা ম্যাচ মনে হচ্ছিল। কিন্তু দ্বিতীয় সেটে দুরন্ত কামব্যাক করেন জেরেভ (Alexander Zverev)। ৬-২ পয়েন্টে তিনি টেক্কা দেন আলকারাজকে। পরের সেটও নিজের আধিপত্য বজায় রাখেন। সমানে-সমানে লড়াই হয় টেনিসবিশ্বের তিন ও চার নম্বর তারকার মধ্যে। এই সেট তিনি জিতে নেন ৭-৫ পয়েন্টে। দাঁড়িপাল্লায় দুলতে থাকা ম্যাচ গড়ায় চতুর্থ রাউন্ডে। কিন্তু চলতি বছরের অস্ট্রেলিয়া ওপেন হারের বদলা নিলেন আলকারেজ। বাজিমাত করলেন লাল মাটির কোর্টে।

[আরও পড়ুন: ব্যর্থ রোহিত-বিরাটরা, পাক পেসারদের দাপটে বিপদের কালো মেঘ ভারতের আকাশে]

নিজেকে নাদালের 'শিষ্য' বলেন আলকারাজ। দুজনেই স্প্যানিশ। সেই ধারাবাহিকতাই তিনি বজায় রাখলেন লাল মাটির কোর্টে। যেখানে একসময় অপ্রতিরোধ্য ছিলেন নাদাল। সেটাই যেন ফিরে এল আলকারাজের শেষ দুসেটের খেলায়। পর পর দুসেট হেরে থাকার চাপ বুঝতেই দিলেন না তিনি। শুরুতেই জেরেভের সার্ভিস ভেঙে বড় ধাক্কা দেন। নিজের ঝুলিতে পর পর চারটি গেমপয়েন্ট তুলে দর্শকদের সমর্থনও আদায় করে নেন। চতুর্থ সেট তিনি অনায়াসে জিতে নেন ৬-১ পয়েন্টে।

পঞ্চম সেটের শুরু থেকেই ক্লান্ত দেখাচ্ছিল জার্মান তারকাকে। ততক্ষণে জয়ের গন্ধ পেয়ে গিয়েছেন আলকারাজ। দুবার সার্ভিসও ভেঙে দেন তিনি।শেষে এই সেটও তিনি জিতে নেন ৬-২ পয়েন্টে। সেই সঙ্গে নিজের কেরিয়ারে প্রথমবার ফরাসি ওপেন জিতে 'রাজপুত্র' থেকে 'রাজা' হওয়ার দিকে যাত্রা শুরু আলকারাজের।

[আরও পড়ুন: সুনীল পরবর্তী যুগ শুরু ভারতীয় ফুটবলে, কার হাতে ক্যাপ্টেনের আর্মব্যান্ড?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement