shono
Advertisement
Paris Olympics 2024

আর তর সইছে না! অলিম্পিকে পতাকা বহনের দায়িত্ব পেয়ে স্বপ্নপূরণের সামনে সিন্ধু-শরথ

প্যারিস অলিম্পিকে দেশের পতাকা তুলে ধরার সুযোগ পেয়ে গর্বিত দুই তারকা।
Published By: Arpan DasPosted: 08:04 PM Jul 25, 2024Updated: 08:05 PM Jul 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'গ্রেটেস্ট শো অন আর্থ'-এর মাহেন্দ্রক্ষণ এগিয়ে এসেছে। আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তার পরই জ্বলে উঠবে অলিম্পিকের মশাল। আর সেখানে পদকজয়ের স্বপ্নের সঙ্গে আরও একটি বড় দায়িত্ব রয়েছে পিভি সিন্ধু (PV Sindhu) এবং শরথ কমলের (Sharath Kamal)। প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বহনের দায়িত্ব থাকবে তাঁদের কাঁধে।

Advertisement

স্বাভাবিকভাবেই এই নিয়ে উত্তেজিত দুই তারকা। এই নিয়ে তৃতীয়বার অলিম্পিকের আসরে ব্যাডমিন্টন হাতে নামবেন সিন্ধু। এর আগে রিওতে রুপো এবং টোকিওয় ব্রোঞ্জ জিতেছিলেন ২৯ বছর বয়সি তারকা। এবার প্যারিস অলিম্পিকে (Paris Olympics 2024) তাঁর সোনা জেতার আশায় রয়েছে গোটা দেশ। যদিও তার আগে তিনি দেশের পতাকা তুলে ধরবেন অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে। সেই নিয়ে তিনি বলছেন, "আমি আর শরথ দুজনেই খুব খুশি। দুজনের কাছেই এটা গর্বের মুহূর্ত। জীবনে এই সুযোগ একবারই আসে। অলিম্পিকে দেশের পতাকা নিয়ে সবার সামনে দাঁড়াব।"

[আরও পড়ুন: ফোকাস ডাবলসে, প্যারিস অলিম্পিকের সিঙ্গলস থেকে নাম তুলে নিলেন মারে]

এখানেই থামেননি সিন্ধু। প্যারিস গেমস ভিলেজের সামনে দাঁড়িয়ে তিনি বলেন, "এটা আমার তৃতীয় অলিম্পিক। প্রতিযোগিতা শুরু হওয়ার আর তর সইছে না। আমি এবং শরথ কমল দুজনে প্যারিস অলিম্পিকের ওপেনিং সেরিমনিতে পতাকা বহনের দায়িত্ব পালন করব। আমি ওকে বহুদিন ধরে চিনি। ফলে সিনিয়র সহকর্মীর সঙ্গে এই দায়িত্ব পেয়ে খুব গর্বিত।"

[আরও পড়ুন: অবশেষে স্বস্তির জয়, ‘লাস্ট বয়’ পাঠচক্রের বিরুদ্ধে তিন পয়েন্ট মহামেডানের]

অন্যদিকে টেবিল টেনিস তারকা শরথ কমল দীর্ঘদিন ধরে ভারতের প্রতিনিধিত্ব করছেন। ৪২ বছর বয়সি তারকার কাছে এটাই হয়তো শেষ সুযোগ অলিম্পিক পদকজয় করার। সেই সঙ্গে পতাকা বহনের দায়িত্ব নিয়ে তিনি বলছেন, "প্যারিসের ওপেনিং সেরেমনিতে আমরা ভারতীয় দলের প্রতিনিধিত্ব করব। গত ৩-৪ মাস ধরে এই দিনটার স্বপ্ন দেখেছি। আমি ভীষণ উত্তেজিত।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'গ্রেটেস্ট শো অন আর্থ'-এর মাহেন্দ্রক্ষণ এগিয়ে এসেছে। আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা।
  • সেখানে পদকজয়ের স্বপ্নের সঙ্গে আরও একটি বড় দায়িত্ব রয়েছে পিভি সিন্ধু এবং শরথ কমলের।
  • প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বহনের দায়িত্ব থাকবে তাঁদের কাঁধে।
Advertisement