shono
Advertisement

দিওয়ালিতে নাশকতার ছক, দিল্লিতে জঙ্গিদের নিশানায় সেনা-RAW কার্যালয়

ছায়াযুদ্ধ শুরু করেছে পড়শি দেশ। The post দিওয়ালিতে নাশকতার ছক, দিল্লিতে জঙ্গিদের নিশানায় সেনা-RAW কার্যালয় appeared first on Sangbad Pratidin.
Posted: 12:25 PM Oct 25, 2019Updated: 12:29 PM Oct 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের সঙ্গে সম্মুখ সমরে যাবে না পাকিস্তান। কারণ ভারতীয় সেনার পেশীশক্তির তুলনায় পাক ফৌজের বাহুবল তাল পাতার সেপাইয়ের মতোই। সে দেশের অর্থনীতির অবস্থায় তথৈবচ। ফলে লড়াইয়ের রীতি মেনেই ভারতকে শায়েস্তা করতে ছায়াযুদ্ধ শুরু করেছে পড়শি দেশ। এবার নয়াদিল্লিতে ভারতীয় সেনার দপ্তরের পাশাপাশি গুপ্তচর সংস্থা ‘রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইংয়ের (‘র’) দপ্তরে হামলার ছক কষছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা।

Advertisement

সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রকে একটি রিপোর্ট পেশ করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেখানে বলা হয়েছে, জঙ্গিনেতা হাফিজ সইদের নেতৃত্বাধীন সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-ই-তইবা দিওয়ালির সময় নয়াদিল্লিতে ভারতীয় সেনা ও গুপ্তচর সংস্থা ‘র’-এর দপ্তরে হামলার পরিকল্পনা করছে। ইতিমধ্যেই নিরাপত্তা বাহিনীকে সতর্ক করা হয়েছে। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে রাজধানীকে। গোয়েন্দারা সতর্ক করেছেন, পুলিশ ও আধা সামরিক বাহিনীর অফিসগুলির পাশাপাশি নিরাপত্তারক্ষীদের আবাসনগুলিও জঙ্গিদের নিশানায় রয়েছে। প্রতিরক্ষা বিশেষজ্ঞদের মতে, কয়েকদিন আগে জঙ্গিদের মদত দেওয়া নিয়ে পাকিস্তানকে চূড়ান্ত হুঁশিয়ারি দিয়েছিল এফএটিএফ। তার দু’দিন পরেই পাক অধিকৃত কাশ্মীরে অবস্থিত জঙ্গিদের তিনটি লঞ্চপ্যাড গুঁড়িয়ে দেয় ভারতীয় গোলন্দাজ বাহিনী। জম্মু ও কাশ্মীরের তংধার সেক্টরে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টায় মদত দেওয়ার সময় খতম হয় প্রায় ১০ জন পাক সেনাও। আন্তর্জাতিক মহলের কাছে এনিয়ে যথেষ্ট চাপের মধ্যে রয়েছে ইমরান খানের সরকার। গোটা বিষয়টি থেকে নজর ঘোরাতেই এবার ভারতে হামলার ছক কষছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা এবং জামাত-উদ-দাওয়া।

উল্লেখ্য, নভেম্বরের মাঝামাঝি সময়ের পর থেকে কাশ্মীরে ব্যাপক বরফ পড়ার ফলে পাক মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠীগুলি ভারতে তাদের ক্যাডারদের অনুপ্রবেশ করাতে পারে না। তাই বরফ পড়া শুরু হওয়ার আগে জঙ্গিদের ভারতে ঢুকিয়ে দেওয়ার মরিয়া চেষ্টা চালাচ্ছে সংগঠনগুলি। আর তাদের পরোক্ষে মদত দিচ্ছে পাক সেনা। ভারতীয় সেনা আধিকারিকদের নজর ঘোরাতে প্রায় প্রতিদিনই যুদ্ধবিরতি লঙ্ঘন করছে তাঁরা। মঙ্গলবারও তার ব্যতিক্রম হয়নি। বিকেল হওয়ার আগেই সীমান্তের ওপার থেকে মর্টার, শেলিং শুরু হয়। যোগ্য জবাব দেয় ভারতীয় সেনা। এই সুযোগে কিছু জঙ্গি ভারতে প্রবেশের চেষ্টা করছিল। কিন্তু, সেনার তৎপরতায় তা ব্যর্থ হয়।

[আরও পড়ুন: রাস্তায় নেমে ভিক্ষা করার জের! ২৫ হাজার হোমগার্ডের চাকরি ফেরাল যোগী সরকার]

The post দিওয়ালিতে নাশকতার ছক, দিল্লিতে জঙ্গিদের নিশানায় সেনা-RAW কার্যালয় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement