shono
Advertisement

Breaking News

Neeraj Chopra

'বিরাট-ধোনির সঙ্গে আমার তুলনাই হয় না', অলিম্পিকের আগে কেন বললেন নীরজ?

চোটের আতঙ্ক কাটিয়ে সম্পূর্ণ সুস্থ 'সোনার ছেলে', জানিয়ে দিলেন নীরজের কোচ।
Published By: Arpan DasPosted: 02:37 PM Jul 21, 2024Updated: 02:37 PM Jul 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি টোকিও অলিম্পিকে জ্যাভলিনে সোনাজয়ী। এবারের অলিম্পিকেও দেশের 'সোনার ছেলে'র দিকেই তাকিয়ে রয়েছে ভারতবাসী। প্রত্যাশার চাপ তুঙ্গে। সেই অভিযান শুরুর আগে মুখ খুললেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। জানিয়ে দিলেন দেশের ক্রিকেট তারকাদের সঙ্গে নিজেকে কখনই তুলনা করেন না তিনি।

Advertisement

কদিন আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে টিম ইন্ডিয়া। তার পরই রাজকীয় সংবর্ধনা পেয়েছেন রোহিত-বিরাটরা। এবার প্যারিস অলিম্পিকের (Paris Olympics) মঞ্চে দেশের পতাকা তুলে ধারার দায়িত্ব অ্যাথলিটদের। সেই তালিকায় উপর দিকে রয়েছেন নীরজ। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন, "ছোট থেকেই জানি, ক্রিকেটের জনপ্রিয়তা অন্য পর্যায়ে। অন্য খেলার অ্যাথলিটদের দিকে যত নজর থাকে, তার থেকে অনেক বেশি আগ্রহ থাকে ক্রিকেটারদের নিয়ে। তার মানে এই নয় যে, আমাকে ক্রিকেটই বেছে নিতে হত। জ্যাভলিন নিয়েই আমি স্বপ্নপূরণ করতে চেয়েছিলাম। আমি কখনই ভাবিনি, অলিম্পিকে সোনা জিতব। আমি এটা খেলতে চেয়েছি শুধুমাত্র ভালোবাসা থেকে।"

[আরও পড়ুন: রোহিত-হার্দিক-সূর্যদের নিয়ে দ্বন্দ্বে মুম্বই! মেগা নিলামের আগে দলবদলের খেলায় তিন ফ্র্যাঞ্চাইজি]

দিন কয়েক আগেই চিরাগ শেট্টির মতো তারকাদের অভিযোগ ছিল, ক্রিকেট নিয়ে মাতামাতিতে অন্য খেলার কদর কমেছে। নীরজ অবশ্য তার সঙ্গে একমত নন। তিনি জানান, "আমি কখনই নিজেকে বিরাট কোহলি বা এম এস ধোনির সঙ্গে তুলনা করতে চাইনি। ভারতের বাস্তব পরিস্থিতি আমি ভালোমতই জানি। অলিম্পিকের পর আমাকে বহু লোক চিনেছেন। কিন্তু ক্রিকেটারদের সঙ্গে আমার জনপ্রিয়তার বিরাট তফাৎ রয়েছে। দেশের প্রতিটা গলিতে ক্রিকেট খেলা হয়। কিন্তু সেভাবে তো জ্যাভলিন প্র্যাকটিস করা হয় না।"

[আরও পড়ুন: সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে ‘সংঘাত’ মেটেনি, আইপিএল নিলামের আগেই বিরাটের আরসিবিতে রাহুল?]

সেই ধারণা অবশ্য অনেকটাই বদলেছে নীরজের হাত ধরে। প্যারিস অলিম্পিকে ফের তাঁর কাছে সোনার স্বপ্ন। সেই লড়াইয়ে নামার আগে দেশবাসীকে আশ্বস্ত করতে পারে তাঁর কোচ ক্লাউস বারতোনিয়েৎজের বক্তব্য। কুঁচকির চোট থেকে এখন সম্পূর্ণ সুস্থ নীরজ। তিনি পুরোদমে প্র্যাকটিস করছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিনি টোকিও অলিম্পিকে জ্যাভলিনে সোনাজয়ী। এবারের অলিম্পিকেও দেশের 'সোনার ছেলে'র দিকেই তাকিয়ে রয়েছে ভারতবাসী।
  • সেই অভিযান শুরুর আগে মুখ খুললেন নীরজ চোপড়া।
  • জানিয়ে দিলেন দেশের ক্রিকেট তারকাদের সঙ্গে নিজেকে কখনই তুলনা করেন না তিনি।
Advertisement