shono
Advertisement

ট্রেন বাতিলের জেরে বিক্ষোভে নিত্যযাত্রীরা, তীব্র উত্তেজনা তালান্ডু স্টেশনে

দীর্ঘক্ষণ পর নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি।
Posted: 10:11 AM Dec 17, 2021Updated: 11:39 AM Dec 17, 2021

সুব্রত বিশ্বাস ও দিব্যেন্দু মজুমদার: সাতসকালে বর্ধমান-হাওড়া লাইনের তালান্ডু স্টেশনে যাত্রীদের প্রবল বিক্ষোভ। যার জেরে দীর্ঘক্ষণ বন্ধ থাকল রেল পরিষেবা। অবশেষে রেল পুলিশের আশ্বাসে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। তবে শুধু তালান্ডু নয়, রেলের গাফিলতির অভিযোগ তুলে এদিন হুগলির একাধিক স্টেশনে দফায় দফায় বিক্ষোভ দেখান নিত্যযাত্রীরা। 

Advertisement

কিন্তু কেন এই বিক্ষোভ? ভোর ৫ টা বেজে ৪৫ মিনিটে বর্ধমান থেকে হাওড়ার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা বর্ধমান লোকালের। কিন্তু শুক্রবার আচমকাই বাতিল করে দেওয়া হয় ওই ট্রেন। তারপরের ট্রেনটি বর্ধমান ছাড়ে প্রায় ২৫ মিনিট দেরিতে। ফলে নির্ধারিত সময়ের অনেকটা দেরিতে তালান্ডু স্টেশনে পৌঁছয় সেই ট্রেনটি। বেলা ৮ টা বেজে ১৫ মিনিট নাগাদ তালান্ডু স্টেশনে ট্রেনটি পৌঁছতেই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। তাঁদের অভিযোগ, রেলের গাফিলতির কারণে কাজে যেতে পারেননি তাঁরা। সেই নিয়ে তীব্র উত্তেজনা ছড়ায় স্টেশনে। সকাল ৯ টা বেজে ৫ মিনিট নাগাদ রেল পুলিশ পরিস্থিতি খতিয়ে দেখার আশ্বাস দিলে তবেই ওঠে বিক্ষোভ। শুরু হয় রেল চলাচল।

[আরও পড়ুন: বুকে প্রচণ্ড ব্যথা, জ্ঞান হারিয়ে রাস্তায় পড়ে মহিলা, ক্যানিংয়ের অটোচালকেরা বাঁচালেন প্রাণ]

যাত্রীদের অভিযোগ, মাঝে মধ্যেই কোনও কারণ ছাড়া বর্ধমান-হাওড়া লাইনে ট্রেন বাতিল করে দেওয়া হয়। রাত ৯ টা বেজে ৪২ মিনিটের বর্ধমান কর্ড লোকাল দীর্ঘদিন ধরে বাতিল। রেল কোনও কারণ জানায়নি। ফলে প্রবল সমস্যার মুখে যাত্রীরা। করোনার কারণে এমনিতেই কাজ হারিয়েছেন বহু মানুষ। তার উপর রেলের এই সমস্যার কারণে কাজ হারানোর আশঙ্কা করছেন বেসরকারি সংস্থায় কর্মরতরা। পুরো বিষয়টিকে দেখার আশ্বাস দেওয়া হয়েছে রেলের তরফে।

[আরও পড়ুন: COVID-19 Update: ফের রাজ্যে ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৬৬০]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার