shono
Advertisement

গেরুয়া পতাকায় ঢাকল ভোপালের প্রদেশ কংগ্রেস দপ্তর! ব্যাপারটা কী?

চলতি বছর নভেম্বরেই মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন।
Posted: 08:10 PM Apr 02, 2023Updated: 08:10 PM Apr 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছিল রুমাল, হয়ে গেল বিড়াল। ঠিক একইরকম ভাবে যেন প্রদেশ কংগ্রেস কমিটির অফিস ঢেকে গেল গেরুয়া পতাকায়! রাজনৈতিক দিক থেকে এহেন দৃশ্য কার্যতই অবাক করা। তবে ভোপালে ধরা পড়ল এমনই ছবি।

Advertisement

ঘটনাটা ঠিক কী? মধ্যপ্রদেশের ভোপালে কংগ্রেসের সদর দপ্তরকে (PCC Office) গেরুয়া রঙের পতাকায় মুড়ে ফেলা হয়েছে। কারণ রবিবার ভোপালে রাজ্য কংগ্রেসের তরফে পূজারি সম্মেলনের আয়োজন করা হয়। রাজ্যের একাধিক জেলা থেকে প্রায় ১২০০ মন্দিরের পূজারিকে আমন্ত্রণ জানানো হয় কংগ্রেসের রাজ্য দপ্তরে। সেখানেই ‘পূজারি প্রকোষ্ঠ’ সম্মেলন অনুষ্ঠিত হয়। এই নামে কংগ্রেসের সংগঠনও রয়েছে। তাদের পতাকার রংও গেরুয়া। সেই কারণেই এই রঙে এদিন সেজে উঠেছিল কংগ্রেসের রাজ্য দপ্তর।

[আরও পড়ুন: দিল্লিতে ইডি দপ্তরে হাজিরার আগেই গুলিতে ঝাঁজরা রাজু! কয়লা মাফিয়া খুনে আরও রহস্য]

চলতি বছর নভেম্বরে মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন। গতবার কংগ্রেস ক্ষমতায় ফিরলেও মাঝপথেই সরকার ভেঙে যায়। বিক্ষুদ্ধ কংগ্রেস বিধায়কদের নিয়ে পদ্মশিবিরে যোগ দেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। ফলে কংগ্রেস সরকারের ইতি ঘটে। ক্ষমতায় আসে শিবরাজ সিং চৌহানের বিজেপি।

আসন্ন নির্বাচনের কথা মাথায় রেখে তাই দলীয় কর্মীদের একত্রিত করার পাশাপাশি ধর্মীয় আচারকেও হাতিয়ার করতে চাইছে কংগ্রেস। প্রদেশ কংগ্রেস সভাপতি কমল নাথ মনে করেন, দলের স্বার্থেই হিন্দুদের পূজাপার্বণের আয়োজন প্রয়োজন। এসব থেকে দল মুখ ফিরিয়ে থাকলে বিজেপিরই লাভ।পূজারি প্রকোষ্ঠর প্রধান সুধীর ভারতী জানান, কংগ্রেস সরকার গড়লে মন্দিরে পূজারি নিয়োগে পুরনো ব্যবস্থা চালু করা হবে।

[আরও পড়ুন: ‘জ্যোতিবাবুর কোটায় কম যোগ্যতায়ও ডাক্তারি পড়া যেত’, প্রাক্তন মুখ্যমন্ত্রীকে নিশানা উদয়নের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement