shono
Advertisement

বিরোধী হট্টগোলে স্তব্ধ সংসদ, প্রতিবাদে ১২ এপ্রিল অনশনে মোদি-শাহ

গিমিক বলে কটাক্ষ বিরোধীদের। The post বিরোধী হট্টগোলে স্তব্ধ সংসদ, প্রতিবাদে ১২ এপ্রিল অনশনে মোদি-শাহ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:16 PM Apr 10, 2018Updated: 08:14 AM Jan 29, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্তব্ধ সংসদকে সচল করতে এবার নজিরবিহীন পদক্ষেপ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। বারংবার অনুরোধেও সংসদে কাজের পরিবেশ ফেরানো যায়নি। দিনের পর দিন স্তব্ধ থেকেছে সংসদের দুই কক্ষই। অবস্থা বদলাতে এবার অনশনের সিদ্ধান্ত নিলেন প্রধানমন্ত্রী। আগামী ১২ এপ্রিল বৃহস্পতিবার দিনভর অনশনে বসছেন তিনি।

Advertisement

[  ধর্ষিতার বাবার রহস্যমৃত্যু, গ্রেপ্তার বিজেপি বিধায়কের ভাই ]

এক্ষেত্রেও মোদির দোসর বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনিও ওই একইদিনে মোদির সঙ্গে অনশনে বসছেন। সেইসঙ্গে অনশন পালন করবেন এনডিএ-র সব সাংসদরাই। এবারের বাজেট অধিবেশন কার্যত পণ্ড হয়েছে। টানা মুলতুবি থেকেছে সংসদ। বিশেষজ্ঞরা বলছেন, গত আট বছরে এত খারাপ পরিস্থিতি আর দেখা যায়নি। এর আগেও নানা কারণে সংসদের কাজ ভণ্ডুল হয়েছে। সে সময় প্রণব মুখোপাধ্যায় থেকে শুরু করে অন্যান্য বর্ষীয়ান রাজনীতিবিদরা আবেদন জানিয়েছিলেন, সংসদের কাজ কোনওভাবে বন্ধ না করতে। যা প্রকারন্তরে দেশের অগ্রগতিকেই স্তব্ধ করে দেওয়ার শামিল। এবছর বাজেট অধিবেশন নতুন কোনও বিল পাশ হওয়া তো দূরের কথা, আলোচনা পর্যন্তও সম্ভব হয়নি। নানা ইস্যুতে উত্তাল হয়েছে সংসদ। তারপরই অধিবেশন মুলতুবি করে দিতে বাধ্য হয়েছেন স্পিকাররা ।সংসদ বিষয়ক মন্ত্রী অনন্ত কুমার এর জন্য কংগ্রেসের ঘাড়েই বন্দুক রেখেছিলেন। জানিয়েছিলেন, জনগণের টাকা নষ্টের দায় বিরোধীদেরই, যা অপরাধের শামিল।  এবার এই ঘটনার প্রতিবাদেই এবার অনশনের সিদ্ধান্ত নিলেন প্রধানমন্ত্রী।

এর আগে এনডিএ সাংসদরা জানিয়েছিলেন, যে কদিন কাজ হচ্ছে না সে কদিনের বেতন নেবেন না তাঁরা। এবার নজিরবিহীন চমক প্রধানমন্ত্রীর। বিজেপি মুখপাত্র জিভিএল নরসিমা রাও জানিয়েছেন, পুরো পরিকল্পনা প্রধানমন্ত্রীরই। তিনি দেশবাসীকে জানাতে চান যে, সংসদ স্তব্ধ হওয়ার ব্যাপারে প্রশাসন ও বিজেপি উদ্বিগ্ন। এদিকে এই সিদ্ধান্তকে চমক বলেই কটাক্ষ বিরোধীদের।

[  সংরক্ষণের বিরুদ্ধে ভারত বনধ, অশান্তি রুখতে কড়া নির্দেশ কেন্দ্রের ]

The post বিরোধী হট্টগোলে স্তব্ধ সংসদ, প্রতিবাদে ১২ এপ্রিল অনশনে মোদি-শাহ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার