shono
Advertisement

সংসদে হামলার ২২ বছর, শহিদ জওয়ানদের শ্রদ্ধা নিবেদন মোদি-সহ অন্য নেতাদের

মোদি ও ধনখড় সাক্ষাৎ করেন নিহত জওয়ানদের পরিবারের সদস্যদের সঙ্গে।
Posted: 10:39 AM Dec 13, 2023Updated: 06:59 PM Dec 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২২ বছর পূর্ণ হল সংসদে জঙ্গি হানার। ২০০১ সালে আজকের দিনেই ঘটেছিল সেই ‘কাপুরুষোচিত’ হামলা। আর সেই ঘটনায় শহিদ জওয়ানদের স্মৃতিতে সংসদে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ অন্য নেতারা। পালিত হয় এক মিনিটের নীরবতাও। মোদি ও রাজ্যসভার চেয়ারম্যান তথা উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় সাক্ষাৎ করেন নিহত জওয়ানদের পরিবারের সদস্যদের সঙ্গে।

Advertisement

উল্লেখ্য, ২০০১ সালের ১৩ ডিসেম্বর পাঁচ লস্কর ও জইশ জঙ্গি ঢুকে পড়েছিল সংসদ চত্বরে। শুরু হয় গুলির লড়াই। জঙ্গিদের নিকেশ করা গেলেও প্রাণ হারান আটজন জওয়ানও। নিহত হন সংসদের এক মালিও। সেই ঘটনাকে স্মরণে রেখে শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী মোদি (PM Modi), লোকসভার স্পিকার ওম বিড়লা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, বিজেপির জাতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda) প্রমুখ।

[আরও পড়ুন: ফের রাজ্যে শুটআউট, বিয়েবাড়ি থেকে ফেরার পথে গুলিতে খুন তৃণমূল পঞ্চায়েত সদস্যের জামাই]

এদিন মোদি এক্স হ্যান্ডলে লেখেন, ‘২০০১ সালে সংসদে হামলায় শহিদ সাহসী নিরাপত্তা রক্ষীদের প্রতি সহৃদয় শ্রদ্ধার্ঘ্য নিবেদন করছি ও তাঁদের স্মরণ করছি। বিপদের মুখে তাঁদের সাহস ও আত্মত্যাগ দেশের স্মৃতিতে চিরকালীন হয়ে থাকবে।’

[আরও পড়ুন: শবরীমালার ভিড়ে নিখোঁজ বাবা! খুদের হাউ হাউ কান্নায় চোখ ভিজছে নেটিজেনদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement