shono
Advertisement

৮ নভেম্বর কর্তারপুর করিডর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

শনিবার টুইট করে একথা জানালেন কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত কাউর বাদল। The post ৮ নভেম্বর কর্তারপুর করিডর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি appeared first on Sangbad Pratidin.
Posted: 09:03 PM Oct 12, 2019Updated: 09:04 PM Oct 12, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৮ নভেম্বর কর্তারপুর করিডরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার টুইট করে একথা জানালেন কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত কাউর বাদল। ওইদিন পাকিস্তানের শ্রী কর্তারপুর সাহিব পর্যন্ত যাওয়া করিডরের ভারতের দিকে থাকা চেকপোস্টের উদ্বোধন করার কথা তাঁর। 

Advertisement

[আরও পড়ুন: দিল্লিতে ছিনতাইবাজের কবলে প্রধানমন্ত্রীর ভাইঝি, খোয়া গেল মোবাইল ও টাকা]

শনিবার হরসিমরত কাউর বাদল টুইট করেন, গুরু নানকদেবজীর আর্শীবাদে বহু প্রতিক্ষিত কর্তারপুর করিডর আজ বাস্তবায়িত হয়েছে। এর ফলে শিখ ধর্মাবলম্বীরা তাঁদের প্রিয় ধর্মগুরুর স্মৃতিধন্য কর্তারপর সাহিব দর্শন করতে পারবেন। আগামী ৮ নভেম্বর কর্তারপুর করিডরের উদ্বোধন করে নতুন ইতিহাস তৈরি করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কংগ্রেসের শাসনকালে গত ৭২ বছরে যা অসম্ভব মনে হত, আজ সেটাই বাস্তব করতে চলেছেন প্রধানমন্ত্রী। অনেক পুরনো একটি ভুল শুধরে দিচ্ছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, গত সপ্তাহেই গুরু নানকদেবের ৫৫০ তম জন্মবার্ষিকী অনুষ্ঠানে আসার জন্য রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী মোদিকে আমন্ত্রণ জানিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। তাঁর পাঠানো আমন্ত্রণপত্রে কর্তারপুর করিডর উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ জানানো হয়েছিল। শনিবার প্রধানমন্ত্রী সেই আমন্ত্রণ স্বীকার করেছেন বলেই জানান পাঞ্জাবের ভাতিন্দার সাংসদ হরসিমরত কাউর বাদল।

[আরও পড়ুন:কোথায় মন্দা, সিনেমাগুলি তো কোটি কোটি টাকা কামাচ্ছে! আজব মন্তব্য রবিশংকরের]

যদিও পাকিস্তানের দিকে থাকা এই করি়ডরের বাকি অংশ কবে খোলা হবে তাও এখনও পরিষ্কার করেনি তারা। দু’দিন আগেই পাকিস্তান বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফয়জল বলেন, ‘প্রধানমন্ত্রী ইমরান খান যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তাই রক্ষা করা হবে। কর্তারপুর করিডরের কাজ ঠিক সময়ই শেষ করা হবে। নির্ধারিত সময়ে এর উদ্বোধনও করা হবে। তবে এই উদ্বোধনের জন্য এখনই কোনও তারিখ জানাতে পারছি না আমি। কারণ, এখন পর্যন্ত সেভাবে কোনও তারিখ ঠিক করা হয়নি।’

The post ৮ নভেম্বর কর্তারপুর করিডর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement