shono
Advertisement

চলতি সপ্তাহেই পুরোদমে লোকসভার প্রচারে মোদি, একমাসের মধ্যে যাবেন সব গুরুত্বপূর্ণ রাজ্যে

নতুন বছরের শুরু থেকে নিজেই জোরকদমে নামছেন প্রধানমন্ত্রী।
Posted: 07:51 PM Jan 09, 2024Updated: 08:35 PM Jan 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের (Lok Sabha Elections 2024) নয় নয় করতে করতে আরও অন্তত মাস চারেক। কিন্তু এখন থেকেই পুরোদমে প্রচার শুরু করে দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী একমাস টানা কর্মসূচি মোদির। যার শুরুটা হবে আগামী ১৩ জানুয়ারি বিহার থেকে।

Advertisement

বিজেপি (BJP) সূত্রের খবর, আগামী ৫ ফেব্রুয়ারির মধ্যে সবকটি গুরুত্বপূর্ণ রাজ্যে পা রাখবেন মোদি। আপাতত তিনি নিজের রাজ্য গুজরাটে। সেখানে থাকবেন তিন দিন। ১৩ তারিখ বিহারে। এর পর একে একে যাবেন হিন্দি বলয়ের রাজ্যগুলিতে। ইতিমধ্যেই দক্ষিণ ভারতের কয়েকটি রাজ্যে তিনি ঘুরে এসেছেন। এর পর রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, উত্তরপ্রদেশে যাবেন প্রধানমন্ত্রী। আসতে পারেন বাংলাতেও। যদিও এই সফরগুলির অধিকাংশই হবে সরকারি অনুষ্ঠান হিসাবে।

[আরও পড়ুন: ‘দুর্নীতি প্রমাণ করতে পারলে মাথা কেটে ফেলব’, অন্তরাল থেকে বার্তা সন্দেশখালির শাহজাহানের]

২০২৪ লোকসভা নির্বাচনে টার্গেট ৫০ শতাংশ ভোট। ইতিহাস গড়তে চান মোদি। সেই লক্ষ্যে নতুন বছরের শুরু থেকে নিজেই জোরকদমে নামছেন প্রধানমন্ত্রী। মোদি স্পষ্ট করে দিয়েছেন, এবারের লোকসভায় ৫০ শতাংশ ভোট চায়। আর আসন সংখ্যার নিরিখে শুধু বিজেপিরই টার্গেট থাকবে ৩৫০।

[আরও পড়ুন: ‘নেতা ও পুলিশের সাহায্যে পালিয়েছেন শাহজাহান’, অবিলম্বে গ্রেপ্তারির নির্দেশ রাজ্যপালের]

২০১৪ সালে বিজেপি পেয়েছিল ৩১ শতাংশ ভোট। সেবার বিজেপি একাই দখল করে ২৮২ আসন। ২০১৯ সালে বিজেপির ঝুলিতে প্রায় ৩৮ শতাংশ ভোট আসে। এবার ৩০৩ আসন জেতে গেরুয়া শিবির। ২০২৪-এ সব রেকর্ড ছাপিয়ে যেতে চান মোদি (Narendra Modi)। সেই লক্ষ্যেই স্ট্র্যাটেজি তৈরি করছেন তিনি। তাঁর বক্তব্য, বিরোধীরা যা খুশি জোট করুন। বিজেপিকে গোটা দেশে পেতে হবে ৫০ শতাংশ ভোট। যা সাম্প্রতিক রাজনীতিতে বেনজির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement