shono
Advertisement

কর্ণাটকে ভোটের আগে বড় চমক! ৭১ হাজার সরকারি চাকরির নিয়োগপত্র দেবেন মোদি

রোজগার মেলায় অন্তত ১০ লক্ষ চাকরি দেওয়া হবে বলে প্রধানমন্ত্রী দপ্তরের তরফে বলা হয়।
Posted: 10:35 AM Apr 12, 2023Updated: 10:35 AM Apr 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটক ভোটের আগেই চাকরিপ্রার্থীদের মুখে হাসি ফোটাতে চলেছে বিজেপি সরকার। রোজগার মেলায় প্রায় ৭১ হাজার নিয়োগপত্র দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advertisement

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, আগামী কাল, ১৩ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়োগপত্র দেবেন মোদি (PM Modi)। সেই সঙ্গে চাকরিপ্রাপকদের উদ্দেশে ভাষণও দেবেন। ২০২৪ সালে লোকসভা নির্বাচনের আগে বিপুল কর্মসংস্থানের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল কেন্দ্র সরকারের তরফে। তা বাস্তবায়িত করতেই এই রোজগার মেলা। যেখানে অন্তত ১০ লক্ষ চাকরি দেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

[আরও পড়ুন: ৫ ছক্কা হাঁকানোর পর গুজরাট বোলার যশকে কী মেসেজ করেছিলেন? ফাঁস করলেন রিঙ্কু]

গত বছর অক্টোবরে ৭৫ হাজার নিয়োগপত্র পেয়েছিলেন চাকরিপ্রার্থীরা। এরপর, নভেম্বরে আরও ৭১ হাজার সরকারি চাকরির নিয়োগপত্র বিলি করেন মোদি। আগামী ১৩ এপ্রিল আরও ৭১ হাজার নিয়োগপত্র দেওয়া হবে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রার্থীরা এই চাকরির জন্য আবেদন জানিয়েছেন। ট্রেন ম্যানেজার, স্টেশন ম্যানেজার, সিনিয়র কমার্সিয়াল-কাম-টিকিট ক্লার্ক, ইন্সপেক্টর, কনস্টেবল, স্টেনোগ্রাফার, জুনিয়র অ্যাকাউন্ট্যান্ট, পোস্টাল অ্যাসিসট্যান্ট, আয়কর ইন্সপেক্টর, ট্যাক্স অ্যাসিসট্যান্ট, অ্যাসিসট্য়ান্ট প্রফেসর, শিক্ষক, লাইব্রেরিয়ান, নার্স-সহ বিভিন্ন কেন্দ্রীয় সরকারি পদে নিয়োগপত্র তুলে দেওয়া হবে।

আগামী ১০ মে কর্ণাটকে বিধানসভা নির্বাচন। পাশাপাশি ছত্তিসগড়, তেলেঙ্গানা, মিজোরাম, মধ্যপ্রদেশ ও রাজস্থানেও চলতি বছরই বিধানসভা নির্বাচন। তার আগে কর্মসংস্থানে আরও জোর দিয়েছে বিজেপি সরকার। যা রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ‘আই লাভ কেওড়াতলা মহাশশ্মান’ ছবি বানিয়ে ভুয়ো পোস্ট, দু’জনকে নোটিস পাঠাল পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement