shono
Advertisement

সব গুঞ্জনের অবসান, নজরুল মঞ্চে তৃণমূলের অনুষ্ঠানে দেখা গেল প্রশান্ত কিশোরকে

কিছুদিন আগে থেকেই পিকে-আই-প্যাকের সম্পর্ক নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে তৃণমূলের অন্দরে।
Posted: 03:52 PM Mar 08, 2022Updated: 06:27 AM Mar 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূলের (TMC) সঙ্গে প্রশান্ত কিশোরের সম্পর্ক নিয়ে যাবতীয় গুঞ্জনে ইতি পড়ে গেল। জনসমক্ষেই তৃণমূলের মঞ্চে দেখা গেল ভোটকুশলীকে। মঙ্গলবার নজরুল মঞ্চে মমতার সঙ্গেই উপস্থিত ছিলেন প্রশান্ত কিশোর, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এদিন বৈঠক শেষে আলাদা করে মমতার সঙ্গে কুশল বিনিময় করতেও দেখা যায় পিকেকে।

Advertisement

প্রশান্তের সংস্থা আই-প্যাকের সঙ্গে তৃণমূলের (TMC) সম্পর্ক নিয়ে রাজনৈতিক মহলে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে। এ নিয়ে বিভ্রান্তি রয়েছে তৃণমূলের অন্দরেও। বিশেষ করে রাজ্যের ১০৮ পুরসভার প্রার্থী ঘোষণার সময় সেই বিভ্রান্তি চরম আকার নেয়। এমনকী, বিভ্রান্তির জেরে তৃণমূলের ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিতে ভ্রান্ত প্রার্থী তালিকা আপলোডও হয়। আবার কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের (Kalyan Banerjee) মতো তৃণমূল নেতারা আই-প্যাকের কার্যপদ্ধতি নিয়ে প্রকাশ্যে মুখও খুলেছেন।

[আরও পড়ুন: ‘মেয়েরাই বিধানসভা ও গণতন্ত্রের সম্মান রক্ষা করেছে’, তৃণমূলের মহিলা ব্রিগেডের প্রশংসায় মমতা]

একটা সময় পরিস্থিতি এমন পর্যায়ে দাঁড়িয়েছিল যে, তৃণমূল এবং আই-প্যাক (I-Pac) একসঙ্গে কাজ করবে কিনা তা নিয়েও লেখালেখি শুরু হয়ে যায় সংবাদমাধ্যমে। দাবি করা হয়, দলের সিনিয়র নেতাদের একাংশের সঙ্গে নাকি পিকের সংস্থার বনিবনা হচ্ছে না। বিশেষ করে পার্থ চট্টোপাধ্যায় এবং সুব্রত বক্সীর সঙ্গে পিকের (PK) টিমের ‘বিবাদ’ নিয়ে প্রচুর কালি খরচ হয়েছে। এমনকী দলনেত্রী নিজে পিকের সংস্থার কাজকর্ম পুরোপুরি পছন্দ করছেন না বলে খবর ছড়ায়।

[আরও পড়ুন: ‘নির্দলদের ইন্ধন দিলে নাম কেটে দেব’, দলের একাংশকে হুঁশিয়ারি মমতার]

পিকে অবশ্য দিন কয়েক আগেই এক সংবাদমাধ্যমে দাবি করেছিলেন, মমতার সঙ্গে তাঁর সম্পর্কে কোনও অবনতি হয়নি। আগের মতোই আছে। এই নিয়ে যাবতীয় যা গুঞ্জন শোনা যাচ্ছে সবটাই সংবাদমাধ্যমের তৈরি। তারপরই এদিনের প্রকাশ্য মঞ্চে পিকে’র উপস্থিতি বেশ তাৎপর্যপূর্ণ। রাজনৈতিক মহলের ধারণা, এদিন নজরুল মঞ্চে প্রশান্ত কিশোরের উপস্থিতিতে একদিকে যেমন তৃণমূলের সঙ্গে আই-প্যাকের সম্পর্ক নিয়ে যাবতীয় জল্পনার অবসান ঘটল, অন্যদিকে তেমনই তৃণমূলের অন্দরের যাবতীয় বিভ্রান্তিও দূর হল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement