shono
Advertisement

ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে ফের মোদিকে কটাক্ষ প্রকাশ রাজের

নয়া বিতর্কের সূত্রপাত। The post ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে ফের মোদিকে কটাক্ষ প্রকাশ রাজের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:50 AM Nov 04, 2017Updated: 06:20 AM Nov 04, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন নিজের বক্তব্য বা মতামত সকলের সামনে তুলে ধরা কোনও ব্যাপারই নয়। আর সেই সোশ্যাল মিডিয়ায় মোদির সরকারের সমালোচনা করে খবরের শিরোনামে উঠে এসেছেন তিনি। ফের দেশে বাড়তে থাকা ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে সরকারকে বিঁধলেন অভিনেতা প্রকাশ রাজ। তাঁর টুইট, ‘ধর্ম, সংস্কৃতি, নৈতিকতার নাম করে মানুষের মনে ভীতি সঞ্চার করাটা যদি সন্ত্রাস না হয়ে থাকে, তাহলে এটা কী?’

Advertisement

[তাজমহল কি ভবিষ্যতে বিলুপ্ত হবে, প্রশ্ন অভিনেতা প্রকাশ রাজের]

গত কয়েক মাসে সোশ্যাল মিডিয়ায় সরকার বিরোধী কণ্ঠ হিসেবে বেশ খ্যাতি অর্জন করেছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত এই অভিনেতা। সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে নীরবতা নিয়ে টুইটারে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করতেও দ্বিধা করেননি তিনি। প্রকাশ রাজ বলেছিলেন, ‘গৌরী লঙ্কেশের হত্যাকারীদের এখনও খুঁজে পাওয়া যায়নি। সে তো না হয় হল। কিন্তু, লঙ্কেশ খুনে বহু মানুষ উচ্ছ্বাস প্রকাশ করছেন। আমরা সবাই জানি, তাঁরা কারা, কোন আদর্শে অনুপ্রাণিত। তাঁদের কেউ কেউ তো আবার প্রধানমন্ত্রীরও অনুগামী। উনি আমার থেকে বড় অভিনেতা হওয়ার চেষ্টা করছেন। এই প্রবণতাকে আমি ভয় পাচ্ছি। কোন দিকে এগোচ্ছে দেশ?’ অভিনেতার এই মন্তব্যে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল। দক্ষিণী অভিনেতাকে পালটা আক্রমণ করে বিজেপিও। কিন্তু, তারপরও তাজমহল বিতর্কে নাম না করে সরকারের বিরুদ্ধে তীব্র কটাক্ষ করেছিলেন প্রকাশ রাজ। আর এবার ফের দেশে বাড়তে থাকা ধর্মীয় অসিষ্ণুতা নিয়ে মোদি সরকারকে নিশানা করলেন তিনি। নিজের চিরাচরিত স্টাইলে প্রকাশ রাজ টুইট করেছেন, ‘আমার দেশের রাস্তায় নৈতিকতা নামে যুবক-যুবতীদের নিগ্রহ ও মারধর করা যদি সন্ত্রাস না হয়। গো-নিধনের সামান্যতম সন্দেহে আইন নিজের হাতে তুলে নেওয়া ও গণপিটুনি দেওয়া যদি সন্ত্রাস না হয়। সামান্যতম বিরোধিতা করলেই, হেনস্থা ও হুমকি দেওয়া যদি সন্ত্রাস না হয়। তাহলে সন্ত্রাস কোনটা?’  টুইটের শেষে যথারীতি #justasking  হ্যাশট্যাগও জুড়ে দিয়েছেন তিনি।

 

[‘উনি আমার থেকে বড় অভিনেতা’, মোদিকে বিদ্রুপ প্রকাশ রাজের]

The post ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে ফের মোদিকে কটাক্ষ প্রকাশ রাজের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement