shono
Advertisement

মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ, পালটা সুপ্রিম কোর্টের দ্বারস্থ প্রিয়া

মঙ্গলবারই প্রধান বিচারপতি দীপক মিশ্রের বেঞ্চ এ নিয়ে সিদ্ধান্ত নিতে পারে। The post মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ, পালটা সুপ্রিম কোর্টের দ্বারস্থ প্রিয়া appeared first on Sangbad Pratidin.
Posted: 06:39 PM Feb 19, 2018Updated: 06:54 PM Feb 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্টারনেটে সেনসেশন তৈরি করা প্রিয়া প্রকাশ ভারিয়েরের ভাইরাল হওয়া গানটি আরও বিপাকে ফেলল ছবির গোটা ইউনিটকে। যার ফলে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন প্রিয়া। তাঁর ও তাঁর ছবি ‘ওরু আদার লাভ’-এর নির্মাতাদের বিরুদ্ধে করা ফৌজদারি মামলায় স্থগিতাদেশের আবেদন জানালেন প্রিয়ার আইনজীবী। সোমবার শীর্ষ আদালতে আবেদন জমাও দেওয়া হয়। বিষয়টি নিয়ে আদালত যাতে শীঘ্রই পদক্ষেপ নেয়, সেই আরজিও জানানো হয়েছে। জানা যাচ্ছে, মঙ্গলবারই প্রধান বিচারপতি দীপক মিশ্রের বেঞ্চ এ নিয়ে সিদ্ধান্ত নেবে।

Advertisement

মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে প্রিয়া প্রকাশের গান। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ছবির পরিচালককে নোটিস পাঠিয়েছিল পুলিশ। হায়দরাবাদের ফলকনুমা পুলিশের তরফে পাঠানো হয় নোটিস। একটি কপি ডাক মারফৎ পৌঁছয় পরিচালক ওমর লুলুর কাছে। অন্যটি তাঁকে হাতেই ধরানো হচ্ছে। ওমর লুলুর ‘ওরু আদার লাভ’ ছবিতে অভিনয় করছেন প্রিয়া। সেখানেই রয়েছে ‘মানকিয়া মালারাই পুভি’ গানটি। যে গানের একটি দৃশ্যে চোখের ইশারায় গোটা দুনিয়াকে ঘায়েল করেছেন দক্ষিণী অভিনেত্রী প্রিয়া। নেটদুনিয়া কাঁপিয়ে সেই ভিডিও এখন ভাইরাল।

[প্রিয়ার গানে ধর্মীয় ভাবাবেগে আঘাত, পরিচালককে নোটিস পুলিশের]

সোশ্যাল মিডিয়ায় প্রিয়ার অনুরাগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়লেও মালয়ালম সেই গানের কথা নিয়ে ওঠে অভিযোগ। তাই লক্ষ লক্ষ হৃদয় জিতেও ‘পদ্মাবত’-এর পথ ধরেই বিতর্কের চূড়ায় উঠছে লুলুর ‘ওরু আদার লাভ’। যদিও বিতর্কে পাত্তা দিতে রাজি নন পরিচালক লুলু। তাঁর দাবি, ওই গানে কোনওভাবেই মুসলিম ভাবাবেগে আঘাত দেওয়া হয়নি। আদ্যোপান্ত প্রেমের অনুষঙ্গে লেখা গানের কথা। তাছাড়া ১৯৭০ সাল থেকেই এই গানের জনপ্রিয়তা রয়েছে কেরলে। লুলুর এহেন ব্যাখ্যার পরে দুরকমের পন্থা নিয়েছে ফলকনুমা পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ১৬০ ধারায় ফৌজদারি মামালা রুজু হয়েছে লুলুর বিরুদ্ধে। নোটিসে উল্লেখ করা হয়েছে, ১৫ দিনের মধ্যে সংশ্লিষ্ট গান কেন ছবিতে থাকবে তার ব্যাখ্যা যেন দেন পরিচালক ওমর লুলু। সেই ব্যাখ্যা যদি কোর্টের কাছে সন্তোষজনক বলে মনে না হয়, তাহলে ভারতীয় দণ্ডবিধির ৪১ ধারায় নতুন মামলা রুজু হবে ওমরের বিরুদ্ধে। তবে এই আইনি প্রক্রিয়া শুরুর আগে ১৬০ ধারার ফৌজদারি মামলাটি বন্ধ করে দিতে হবে। এদিকে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ১৯৫ ধারার আওতায় আরও একটি মামালা রুজু হয়েছে লুলুর বিরদ্ধে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মামলাটি করেছে ফলকনুমা পুলিশ। এদিন সেই মামলার অগ্রগতিই রুখে দেওয়ার আরজি জানালেন প্রিয়া আইনজীবী।

[হঠাৎ দীপিকা-ক্যাটরিনাদের নিজের বায়োডেটা টুইট করলেন কেন বিগ বি?]

তবে এসবও প্রিয়ার জনপ্রিয়তায় কোনও প্রভাব ফেলতে পারেনি। ওরু আদার লাভ-এর অভিনেত্রীর পরবর্তী পরিকল্পনার কথা জানতে মুখিয়ে রয়েছেন তাঁর ভক্তরা। প্রিয়া অবশ্য নিজেই অনুরাগীদের সেই কৌতূহল মিটিয়েছেন। তিনি জানান, তাঁর ভিডিও ভাইরাল হওয়ার পর থেকেই একাধিক পরিচালকের কাছ থেকে ছবির অফার পেয়েছেন। তবে আগস্ট পর্যন্ত কোনও নতুন ছবির জন্য সই করবেন না। কারণ তাঁর মালয়ালম ছবির কাজ এখনও বাকি। তবে এত মানুষের থেকে ভালবাসা পেয়ে তিনি আপ্লুত।

The post মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ, পালটা সুপ্রিম কোর্টের দ্বারস্থ প্রিয়া appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement