shono
Advertisement

পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর সঙ্গে সংঘাত তুঙ্গে! ইস্তফা দিলেন রাজ্যপাল

'ব্যক্তিগত কারণ' দেখালেও রাজ্যপালের ইস্তফার পিছনে কি ভগবন্ত মান!
Posted: 04:24 PM Feb 03, 2024Updated: 04:24 PM Feb 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পদত্যাগ করলেন পাঞ্জাবের রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিত। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে পাঠানো ইস্তফাপত্রে তিনি জানিয়েছেন, ব্যক্তিগত কারণ ও কিছু অন্যান্য বাধ্যতামূলক প্রতিশ্রুতি রক্ষার্থেই ইস্তফা দিতে চান তিনি। তাঁর আবেদন মঞ্জুর করার আর্জি জানিয়েছেন বনওয়ারিলাল (Banwarilal Purohit)। কিন্তু ওয়াকিবহাল মহলের দাবি, পাঞ্জাবের (Punjab) মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের সঙ্গে সম্পর্কের অবনতির জেরেই তাঁর এই সিদ্ধান্ত।

Advertisement

কী নিয়ে সমস্যা তাঁদের? পাঞ্জাব প্রশাসনের দাবি, বিল পাশ করাতে দেরি করেন রাজ্যপাল। বিষয়টা গড়িয়েছে সুপ্রিম কোর্ট পর্যন্ত। গত নভেম্বরে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে শুনানি ছিল পাঞ্জাব সরকারের দায়ের মামলাটির। শীর্ষ আদালত জানায়, রাজ্যের প্রধান হিসেবে একজন রাজ্যপাল এভাবে বিল পাশ করাতে বিলম্ব করাতে পারেন না। সেই সঙ্গে এও বলা হয়, নিজের সাংবিধানিক ক্ষমতা ব্যবহার করে বিল আটকে রাখতে পারেন না তিনি।

[আরও পড়ুন: ভারতরত্নে সম্মানিত হওয়ার খবরে আবেগপ্রবণ আডবাণী, হাতজোড় করে জানালেন ধন্যবাদ]

কয়েকদিন আগে চণ্ডীগড়ে মেয়র নির্বাচনে বিপুল জয় পেয়েছে বিজেপি। আর জয়ের পরই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করেন বনওয়ারিলাল। এর পরই তাঁর এই ইস্তফার সিদ্ধান্ত। যা ঘিরে চাঞ্চল্য ছড়াল পাঞ্জাবে। এদিকে কেজরিওয়ালের দাবি, কারচুপি করে জয় পেয়েছে গেরুয়া শিবির। 

[আরও পড়ুন: বিহারে চাপে বিজেপি! নীতীশকে নিয়ে আসন ছাড়া নিয়ে শর্ত চাপালেন চিরাগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement