shono
Advertisement

গণছাঁটাইয়ের মাঝেই সুখবর! ভারতে ৩০ হাজার কর্মী নিয়োগ করবে এই বহুজাতিক সংস্থা

তথ্যপ্রযুক্তির দুনিয়ায় মন্দার হাওয়ার মাঝেই আশার আলো।
Posted: 07:58 PM Feb 06, 2023Updated: 07:58 PM Feb 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কান পাতলেই শোনা যাচ্ছে ছাঁটাইয়ের খবর। একের পর এক বহুজাতিক সংস্থা ব্যয় সংকোচনের অজুহাতে গণছাঁটাইয়ের পথে হাঁটছে। বিশ্বজুড়ে মন্দার ইঙ্গিত। এর মাঝেই আশার আলো দেখাল বহুজাতিক সংস্থা PWC। এ দেশে আরও ৩০ হাজার কর্মী নিয়োগের ঘোষণা করেছে সংস্থাটি।

Advertisement

বহুজাতিক সংস্থা Price water house Coopers বা PWC ভারতে ব্যবসা বাড়াতে চাইছে। আর তাই সংস্থাটির আমেরিকা ও ভারতের শীর্ষকর্তারা মিলে যৌথ সিদ্ধান্ত নিয়েছে। আগামী পাঁচ বছরে ৩০ হাজার কর্মী নিয়োগ হবে এ দেশে। আপাতত এ দেশে সংস্থাটিতে ৫০ হাজার কর্মী কাজ করেন। আগামী পাঁচ বছরে মোট কর্মী সংখ্যা ৮০ হাজার করার পরিকল্পনা রয়েছে তাদের।

[আরও পড়ুন: ৩৬ রানে অল আউট! সিরিজ শুরুর আগে ভারতকে কটাক্ষ অস্ট্রেলিয়ার]

সংস্থার তরফে জারি করা বিবৃতি বলা হয়েছে, PWC আমেরিকা ও PWC ভারতের শীর্ষ কর্তারা সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছে সংস্থার ক্লায়েন্টদের আরও ভাল পরিষেবা দেওয়া হবে। আর তাই অতিরিক্ত কর্মী প্রয়োজন। এ দেশে বসে গোটা বিশ্বে উন্নত পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে আরও কর্মী নিয়োগ করা হবে। স্বাভাবিকভাবে গণছাঁটাইয়ে মাঝে নিয়োগের এই খবর চাকরিপ্রার্থীদের আশ্বস্ত করবে, তা বলাই যায়।

প্রসঙ্গত, তথ্যপ্রযুক্তির দুনিয়ায় মন্দার হাওয়া। একের পর এক সংস্থা কর্মী ছাঁটাই করছে। গত বছর নভেম্বরে ফেসবুক-হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রামেের মালিকানাধীন সংস্থা মেটা (Meta) একসঙ্গে ১১ হাজার কর্মী ছাঁটাই করে। সংস্থার উন্নতির জন্যই ঐতিহাসিক কর্মী ছাঁটাইয়ের পদক্ষেপ, জানানো হয়। বিশ্বজুড়ে গণছাঁটাইয়ের পর দুঃখ প্রকাশ করেন মার্ক জুকারবার্গ (Nark Zuckerberg)। মেটার ২৮ বছরের ইতিহাসে সবচেয়ে বড় ছাঁটাইয়ের সাক্ষী হয় সিলিকন ভ্যালির এই সংস্থা। অন্যদিকে ভারতে কর্মী ছাঁটাই শুরু করে মাইক্রোব্লগিং সাইট টুইটার। সংস্থার নয়া মালিক এলন মাস্ক দাবি করেন, টুইটারকে সঠিক পথে নিয়ে যেতে বিশ্বব্যাপী সংস্থার বহু কর্মীকে ছাঁটাই করা জরুরি ছিল।

[আরও পড়ুন: লক্ষ্য এবার হাজার কোটি, ১২ দিনে কত টাকার ব্যবসা করল শাহরুখ খানের ‘পাঠান’?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement