shono
Advertisement

সত্যিই কি মানস সরোবরে রাহুল গান্ধী? ছবি ও ভিডিও ঘিরে জল্পনা

ফের রাহুলকে একহাত নেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। The post সত্যিই কি মানস সরোবরে রাহুল গান্ধী? ছবি ও ভিডিও ঘিরে জল্পনা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:02 PM Sep 07, 2018Updated: 07:02 PM Sep 07, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদৌ কি কৈলাসে গিয়েছেন রাহুল গান্ধী? নাকি কিছু বিকৃত ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে চলেছেন তিনি? এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে নেটদুনিয়ায়। নিজের কৈলাস-মানস সরোবর যাত্রার ছবি ও ভিডিও টুইটারে প্রকাশ করেছেন কংগ্রেস সভাপতি। তারপর থেকে তাঁর যাত্রা নিয়ে উঠছে প্রশ্ন। তিনি কি সত্যিই সেথানে গিয়েছেন? কেননা যেসব ছবি রাহুল টুইটারে পোস্ট করেছেন, তার বেশিরভাগেই তাঁকে দেখা যাচ্ছে না। কেউ কেউ আবার সেসব ছবির সঙ্গে গুগলে আপলোড করা কৈলাসের বিভিন্ন ছবিরও মিল পেয়েছেন।

Advertisement

[আধার না থাকলেও স্কুলে ভরতি, কর্তৃপক্ষকে নির্দেশ কেন্দ্রের]

গত ৩১ আগস্ট কৈলাস-মানস সরোবরের পথে রওনা হয়েছিলেন রাহুল গান্ধী। রাহুল আগেই জানিয়েছিলেন, তিনি শিবভক্ত। আর তাই মহাদেবের আশীর্বাদ নিতেই এই যাত্রা। তবে রাহুলের কৈলাস ও মানস সরোবরের যাত্রার শুরুতেই বিতর্ক দেখা দিয়েছিল। অভিযোগ উঠেছিল, যাত্রা শুরুর সময় তিনি চিকেন স্ট্যু খেয়েছিলেন। এদিন ফের রাহুলকে একহাত নেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। বলেন, “ছবিটির সত্যতা নিয়ে প্রশ্ন রয়েছে। কেননা রাহুলের হাতে যে লাঠিটি দেখা যাচ্ছে, প্রখর রোদেও তার ছায়া পড়েনি।”

তবে কংগ্রেসের দাবি, রাহুল গান্ধী টুইটারে যেসব ছবি ও ভিডিও প্রকাশ করেছেন, সেগুলি মানস সরোবরেরই। বর্তমানে সেখানেই রয়েছেন কংগ্রেসের সভাপতি। কংগ্রেসের তরফে আরও বলা হচ্ছে, রাহুলের তীর্থযাত্রা শেষ হতে সময় লাগবে ২০ দিন। তিনি সাধারণ তীর্থযাত্রীদের মতোই তাঁবুতে থাকছেন। তাঁর সঙ্গে রয়েছেন গুজরাতের জনা ২০ তীর্থযাত্রীও।

[গণপিটুনি নিয়ে ক্ষুব্ধ সুপ্রিম কোর্ট, আগামী সপ্তাহের মধ্যেই রিপোর্ট জমার নির্দেশ]

আগামী লোকসভা ভোটের আগে রাহুলকে শিবভক্ত হিসেবে তুলে ধরতে চাইছে কংগ্রেস। বিজেপির সঙ্গে লড়াইয়ে রাহুলের এই ভাবমূর্তি কাজে দেবে বলে ধারণা কংগ্রেসের শীর্ষ নেতাদের। লোকসভা ভোটের আগে শাসক দলের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় কংগ্রেসের এই যুদ্ধ যে আরও তীব্র হবে তা বলাই যায়। তীর্থযাত্রা থেকে সামাজিক অনুষ্ঠানে শামিল হওয়া, সবেরই ছবি নিয়ে বিতর্ক এখন সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে। ২০১৯-এ রাহুল গান্ধী বিজেপিকে যে এক ইঞ্চিও জমি ছাড়তে রাজি নন তা স্পষ্ট সাম্প্রতিক সময়ে তাঁর গতিবিধি থেকে।

The post সত্যিই কি মানস সরোবরে রাহুল গান্ধী? ছবি ও ভিডিও ঘিরে জল্পনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement