shono
Advertisement

মোদির সমালোচনা করে জেল খাটছেন, মণিপুরের সাংবাদিককে চিঠি রাহুলের

গত ২৭ নভেম্বর ইম্ফলের পুলিশ তাঁকে আটক করে। The post মোদির সমালোচনা করে জেল খাটছেন, মণিপুরের সাংবাদিককে চিঠি রাহুলের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:00 PM Jan 20, 2019Updated: 04:00 PM Jan 20, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারবার নরেন্দ্র মোদির সমালোচনা করার অভিযোগে মণিপুরের জেলে বন্দি সাংবাদিক। এবার সেই সাংবাদিককে চিঠি লিখলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। জাতীয় নিরাপত্তা আইনে গ্রেপ্তার করা হয় কিশোর চন্দ্র ওয়াংখেমকে। সোশ্যাল মিডিয়ায় তিনি অভিযোগ করেন, মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং মোদির কথা বলা পুতুল। কেন্দ্র ও রাজ্যের বিজেপি সরকারের নামে কুৎসা করেছেন বলে অভিযোগ ওঠে ওই সাংবাদিকের বিরুদ্ধে। এদিন রাহুল গান্ধী ওই সাংবাদিককে চিঠি লেখেন। জানান, বিজেপি যে মানুষের সাধারণ অধিকারও কেড়ে নিচ্ছে এটা তারই আরেকটা উদাহরণ।

Advertisement

[ফের কাঠগড়ায় Zomato, খাবার অর্ডার করে এ কী পেলেন ব্যক্তি!]

মণিপুরের ওই সাংবাদিককে চিঠি লিখে বলেন, “ক্ষমতার অপব্যবহার করে মানুষের মুখ বন্ধ করার আরও একটা উদাহরণ এই ঘটনা। যা গত কয়েকমাস ধরে আমরা বিজেপি সরকারের আমলে দেখে আসছি। বিশেষ করে মণিপুরের মানুষের সাংবিধানিক অধিকারে হস্তক্ষেপ করছে।” গোটা দেশের প্রেক্ষিতে এই ঘটনা নিয়ে বলতে গিয়ে রাহুল চিঠিতে উল্লেখ করেন, “আগ্রাসী মনোভাবে বারবার হিংসা তৈরি করার চেষ্টা চলছে। কোনও রাজ্যে যখনই কেউ এ নিয়ে আওয়াজ তুলছে, তখনই তাকে গারদে পুরে দেওয়া হচ্ছে। ফ্যাসিস্টরা শুধু ভারতবর্ষের দর্শন নষ্ট করেই ক্লান্ত নয়। এর বিরুদ্ধে যারা রুখে দাঁড়াচ্ছে, তাদেরকেও জেলে ঢুকিয়ে দেওয়া হচ্ছে।”

[‘পুরুষও নন, মহিলাও নন’, মায়াবতীকে কুরুচিকর আক্রমণ বিজেপি বিধায়কের]

ইম্ফলের স্থানীয় এক চ্যানেলে কাজ করতেন সাংবাদিক কিশোর চন্দ্র। ন্যাশনাল সিকউরিটি আইনের আওতায় গত বছর ডিসেম্বর জেলে আছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় রাজ্যের বিজেপি সরকার ও কেন্দ্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করছিলেন তিনি। গতবছর ২৭ নভেম্বর ইম্ফলের পুলিশ এই সাংবাদিককে আটক করে। ফেসবুক ভিডিওতে মণিপুরের মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করেন তিনি। রাজ্যে ঝাঁসির রানি লক্ষ্মীবাইয়ের জন্মবার্ষিকী পালন নিয়েও সমালোচনা করেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের। তিনি জানান, মণিপুরের হয়ে কোনও কাজ করেননি লক্ষ্মীবাই। তাই রাজ্যে তাঁর জন্মদিন পালন অনৈতিক। এরপরই তাঁকে গ্রেপ্তার করা হয়। 

The post মোদির সমালোচনা করে জেল খাটছেন, মণিপুরের সাংবাদিককে চিঠি রাহুলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement