shono
Advertisement

গরমে বেঁকেছে রেললাইন! টের পেয়েই ট্রেন থামালেন লোকো পাইলট, অল্পের জন্য রক্ষা নীলাচল এক্সপ্রেসের

কীভাবে বেঁকে গেল লাইন?
Posted: 03:59 PM Jun 18, 2023Updated: 03:59 PM Jun 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করমণ্ডল এক্সপ্রেসের (Coromandel Express) মতো আরও একটা ভয়াবহ দুর্ঘটনা হয়তো অপেক্ষা করে ছিল! অল্পের জন্য সেই বিভীষিকা থেকে রক্ষা পেল পুরী-আনন্দবিহার নীলাচল এক্সপ্রেস। চালকের সতর্কতায় বেঁচে গেলেন নীলাচল এক্সপ্রেসের (Nilachal Express) কয়েক’শো যাত্রী।

Advertisement

শনিবার সন্ধায় উত্তরপ্রদেশের রায়বরেলির কাছে নিগোহা স্টেশনে বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে পুরী-আনন্দবিহার নীলাচল এক্সপ্রেস। জানা গিয়েছে, পুরী-আনন্দবিহার নীলাচল এক্সপ্রেস শনিবার বিকালে রায়বরেলি ছাড়ার পর বিকেল ৫টা নাগাদ নিগোহা স্টেশনের কাছে পৌছয়। ট্রেনটি ওই নিগোহা স্টেশনা দাঁড়ায় না। কিন্তু সেসময় মেইন লাইনে অন্য একটি গাড়ি দাঁড়িয়ে থাকায় লুপ লাইন দিয়ে ট্রেনটিকে পাস করানোর চেষ্টা করেন স্টেশন মাস্টার।

[আরও পড়ুন: ভারতের জেমস বন্ড! অস্ত্র নয়, স্রেফ মুখের কথায় থামান দাঙ্গা, গল্পকেও হার মানায় ডোভালের কীর্তি]

আর তাতেই বাঁধে বিপত্তি। লুপ লাইনে প্রবেশ করার পরই নীলাচলের লোকো পাইলট বুঝতে পারেন লাইন বেঁকে আছে। সঙ্গে সঙ্গে ট্রেন থামিয়ে দেন তিনি। অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি। তার পর কন্ট্রোল রুম এবং রেলের (Indian Railway) ইঞ্জিনিয়ার বিভাগে খবর দেন। এর পর লখনউ স্টেশনে পৌঁছে একটি অভিযোগ দায়ের করেন চালক। বিষয়টি রেল আধিকারিকদেরও জানান তিনি।

[আরও পড়ুন: ভারতের জেমস বন্ড! অস্ত্র নয়, স্রেফ মুখের কথায় থামান দাঙ্গা, গল্পকেও হার মানায় ডোভালের কীর্তি]

দ্রুত ঘটনাস্থলে পৌঁছান রেলের কর্মীরা। ওই জায়গায় লাইন মেরামতির কাজ চলছে। বিভাগীয় তদন্তও শুরু করেছে রেল। সূত্রের খবর, লাইন বেঁকে থাকার কারণ অতিরিক্ত তাপ। অনেক সময় গরমে লাইনের রক্ষণাবেক্ষণ ঠিক মতো না হলে লাইন বেঁকে যেতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement