shono
Advertisement

দু’মাসের মধ্যেই ফের প্যারোলে মুক্তি ধর্ষক রাম রহিমের

৪০ দিনের জন্য ছাড়া পেয়েছেন তিনি।
Posted: 11:08 AM Jan 21, 2023Updated: 11:08 AM Jan 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত নভেম্বরের একেবারে শেষদিকে প্যারোলে ছাড়া পাওয়া রাম রহিমকে ফিরতে হয়েছিল গরাদের ওপারে। কিন্তু মাস দুয়েকের মধ্যেই ফের প্যারোলে মুক্তি পেলেন ধর্ষক ধর্মগুরু। আগের বারের মতো এবারও ৪০ দিনের জন্য ছাড়া পেয়েছেন তিনি।

Advertisement

শুক্রবার তাঁর প্যারোলে মুক্তি প্রসঙ্গে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়েছে রোহতকের ডিভিশনাল কমিশনার সঞ্জীব ভার্মা জানিয়েছেন, ”রাম রহিমকে ৪০ দিনের জন্য প্যারোলে মুক্তি দেওয়া হয়েছে। যা হয়েছে তা নিয়ম মেনেই হয়েছে।”

গত ১৪ অক্টোবর প্যারোলে মুক্তি পান রাম রহিম। সেই সময়ই বিরোধীরা সরব হয়েছিল তাঁর মুক্তির সময়কালের সঙ্গে নির্বাচনের ‘সংযোগ’ নিয়ে। হরিয়ানায় তিন দফার পঞ্চায়েত নির্বাচন হয় এই সময়ের মধ্যেই। ২৫ অক্টোবর থেকে শুরু হয়ে যা শেষ হয়েছিল ২৫ নভেম্বর। এছাড়াও মাসের গোড়ায় হয়েছিল আদমপুর বিধানসভা এলাকায় উপনির্বাচন। আর এই সময়টায় জেলের বাইরেই ছিলেন ডেরা সচ্চা সৌদা প্রধান। কিন্তু এবার কেন মুক্তি দেওয়া হল রাম রহিমকে? জানা যাচ্ছে, আগামী ২৫ জানুয়ারি ডেরার প্রাক্তন প্রধান শাহ সন্তনম সিংয়ের জন্মদিন। সেই অনুষ্ঠানে অংশ নেবেন বিতর্কিত ধর্মগুরু।

[আরও পড়ুন: স্থানীয় নেতৃত্বের সঙ্গে অভিষেকের বৈঠক, ত্রিপুরায় নির্বাচনে ‘একলা চলা’র পথেই তৃণমূল]

এর আগেও একাধিক বার প্যারোলে মুক্তি পেয়ে জেলের বাইরে বেরতে দেখা গিয়েছে রাম রহিমকে (Ram Rahim)। গত অক্টোবরের আগে জুনেও মুক্তি পেয়েছিলেন তিনি। তার আগে ফেব্রুয়ারিতে তিন সপ্তাহের জন্য প্যারোলে মুক্তি পেয়েছিলেন রাম রহিম। প্রতিবারই তাঁর ছাড়া পাওয়া নিয়ে বিতর্ক ঘনিয়েছে। প্রশ্ন উঠছে তাঁর এত ঘনঘন মুক্তি পাওয়া নিয়ে। বিরোধীদের দাবি, যেখানে বহু আসামি তিন দশক ধরেও মুক্তি পান না, সেখানে রাম রহিমের ক্ষেত্রে এতবার প্যারোলে মুক্তির সিদ্ধান্ত কী করে নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, দু’টি ধর্ষণের ঘটনার অপরাধে কারাবাসের সাজা পেয়েছেন গুরমিত রাম রহিম। এছাড়াও তাঁর ম্যানেজারকে খুনের দায়েও সাজা পেয়েছেন তিনি। ডেরার দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে রাম রহিমকে কুড়ি বছরের কারাদণ্ড দিয়েছিল হরিয়ানার পঞ্চকুলা আদালত। এই ঘটনার কথা প্রকাশ্যে আনার জন্য খুন হতে হয় এক সাংবাদিককে। সেই খুনের ঘটনায় আরও তিনজনের সঙ্গে দোষী সাব্যস্ত হয়েছেন রাম রহিম। এছাড়াও ২০০২ সালে ডেরার ম্যানেজার রঞ্জিত সিংকে খুনের ঘটনায় দোষীর তালিকায় রয়েছে তাঁর নাম।

[আরও পড়ুন: ‘মমতার মতো লড়াই কোথায়!’, বিজেপির কর্মসমিতি বৈঠকে মুখর শুভেন্দু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement