shono
Advertisement
Ramoji Rao

অভিভাবক হারাল 'সিনে শহর', প্রয়াত মিডিয়া টাইকুন রামোজি রাও

Published By: Monishankar ChoudhuryPosted: 08:29 AM Jun 08, 2024Updated: 10:46 AM Jun 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত ফিল্মসিটির প্রতিষ্ঠাতা মিডিয়া টাইকুন রামোজি রাও। বয়সজনিত অসুস্থতার জন্য কার্যত শয্যাশায়ী ছিলেন তিনি। শুক্রবার স্বাস্থ্যের অবনতির ঘটায় তাঁকে রামোজি ফিল্মসিটিতে তাঁর বাসভবন থেকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই আজ সকালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন ধরেই নানান শারীরিক সমস্যায় ভুগছিলেন ইটিভি নেটওয়ার্কের কর্ণধার রামোজি রাও। গতকাল পরিস্থিতি গুরুতর হয়ে উঠলে তাঁকে হায়দরাবাদের স্টার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই শনিবার ভোরে শেষ নিশ্বাস ত্যাগ করেন ভারতের 'রুপার্ট মারডক'। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। রামোজি রাওয়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির পঞ্চাশতম ছবি কতটা সুযোগ্য? পড়ুন ‘অযোগ্য’র রিভিউ]         

সিনে জগতে রামোজি রাও এক মহীরুহ। নয়ের দশকে হায়দরাবাদে 'সিনে শহর' বা ফিল্মসিটির গোড়াপত্তন করেন তিনি। বলিউড, টলিউড-সহ ভারতীয় সিনেমার অন্যতম তীর্থক্ষেত্রে শুটিং হয়েছে 'বাহুবলী'র মতো বেশ কয়েকটি মেগা বাজেটের সিনেমার। টলিউডের জনপ্রিয় প্রযোজক সংস্থা এভিএফের বহু ছবির শুটিং হয়েছে এই রামোজি ফিল্ম সিটি।  সিনেমা নয়, বিভিন্ন ভাষার ধারাবাহিকেরও শুটিং হয়েছে হায়দরাবাদের এই ফিল্ম সিটিতে। শুধু তাই নয়, রামোজি ফিল্মসিটি হায়দরাবাদের অন্যতম জনপ্রিয় টুরিস্ট স্পট। রামোজি রাও একজন ছিলেন খ্য়াতনামা চলচ্চিত্র প্রযোজক এবং প্রযোজনা সংস্থা উষাকিরণ মুভিজের প্রধান ছিলেন। তিনি জাতীয় পুরস্কার এবং দুটি ফিল্মফেয়ার পুরস্কারও জিতেছিলেন। 

 

[আরও পড়ুন: রাজনীতির চাপে ইন্ডাস্ট্রি কি কম গুরুত্ব পাবে? উত্তর দিলেন দেব, রচনা, জুন, সায়নী]         

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রয়াত ফিল্মসিটির প্রতিষ্ঠাতা মিডিয়া টাইকুন রামোজি রাও।
  • বয়সজনিত অসুস্থতার জন্য হায়দরাবাদে চিকিৎসাধীন ছিলেন তিনি।
Advertisement