shono
Advertisement
IND vs BAN

প্রায় ৩০০ নয়, বাংলাদেশের জন্য লক্ষ্য ছিল আরও কম! তাতেও ৬ রানে জয়ী 'নতুন' ভারত

পাহাড়প্রমাণ রান করেও নিজেদের জন্য আলাদা পরিকল্পনা ছিল সূর্যকুমারের।
Published By: Arpan DasPosted: 04:01 PM Oct 13, 2024Updated: 04:01 PM Oct 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে ভারত জিতেছে ৬ রানে! কী, শুনতে অবাক লাগছে? যেখানে স্কোরবোর্ড বলছে সূর্যকুমাররা জিতেছেন ১৩৩ রানে, সেখানে এই পরিসংখ্যান কোথা থেকে আসছে? তার পিছনে আছে ভারতের 'নতুন প্রজন্মে'র মানসিকতা। পাহাড়প্রমাণ রান করেও সূর্যরা ভেবেছিলেন, আটকাতে হবে ১৭০ রান।

Advertisement

ম্যাচ শেষে সেকথাই ফাঁস করলেন ভারতীয় দলের তরুণ স্পিনার রবি বিষ্ণোই। হায়দরাবাদে প্রথমে ব্যাট করে ভারত করে ২৯৭ রান। যা ভারতের টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ রান। পাহাড়প্রমাণ রান করার পর ম্যাচটা কার্যত ওখানেই শেষ হয়ে যায়। বাংলাদেশ ব্যাটিংয়ের পক্ষে সম্ভব ছিল না প্রতি ওভারে প্রায় ১৫ রান তুলে ম্যাচ জেতা। ভারত জেতে ১৩৩ রানে।

কিন্তু সূর্যরা মাঠে নেমেছিলেন এটা ভেবে যে, বাংলাদেশের জন্য লক্ষ্য প্রায় ৩০০ নয়। বরং ১৬০-১৭০। বিষ্ণোই বলেন, "যখন আমরা বল করতে যাই, তখন সূর্যকুমার বলে আমরা ৩০০ রান আটকাচ্ছি না। ১৬০-১৭০ রান আটকাচ্ছি। যেটা আমাদের পরে সাহায্য করবে। যখন অন্য কোনও ম্যাচে আমরা এত বড় রান করতে পারব না। এই পিচটা ব্যাট করার জন্য ভালো। কিন্তু আমরা সেরকম মানসিকতা নিয়েই নামতে চেয়েছিলাম।"

বাংলাদেশের বিরুদ্ধে তিনটি উইকেট তোলেন তিনি। সেই সঙ্গে রেকর্ডও গড়েন। কনিষ্ঠতম ভারতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৫০টি উইকেট তুলে নিলেন বিষ্ণোই। তবে ম্যাচ নিয়ে তাঁর বক্তব্য, "এটাই ভারতের নতুন প্রজন্ম। ২৯৮ রান লক্ষ্য ছিল। কিন্তু তার পরও আমরা আক্রমণ করে গিয়েছি। আমাদের ম্যানেজমেন্ট থেকে বলেছে, প্রতিটা দিনই নতুন। কালকের ম্যাচে যেটা হয়ে গিয়েছে, সেটা নিয়ে আর পড়ে থাকলে চলবে না।" গম্ভীরের হাতে সেই 'নতুন' প্রজন্ম কী করতে পারে, তার নমুনা ইতিমধ্যেই দেখে নিয়েছে বাংলাদেশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হায়দরাবাদে প্রথমে ব্যাট করে ভারত করে ২৯৭ রান। যা ভারতের টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ রান।
  • পাহাড়প্রমাণ রান করার পর ম্যাচটা কার্যত ওখানেই শেষ হয়ে যায়।
  • বাংলাদেশ ব্যাটিংয়ের পক্ষে সম্ভব ছিল না প্রতি ওভারে প্রায় ১৫ রান তুলে ম্যাচ জেতা।
Advertisement