shono
Advertisement

নয়া নোটের জাল রুখতে বিএসএফকে প্রশিক্ষণ দেবে আরবিআই!

ভারত-বাংলাদেশ সীমান্তেই নাকি সক্রিয় হয়ে উঠছে নতুন নোটের জাল কারবার। The post নয়া নোটের জাল রুখতে বিএসএফকে প্রশিক্ষণ দেবে আরবিআই! appeared first on Sangbad Pratidin.
Posted: 06:57 PM Feb 12, 2017Updated: 01:27 PM Feb 12, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন নোট মানুষের হাতে পৌঁছতে না পৌঁছতেই সক্রিয় হতে শুরু করেছে জাল নোটের কারবারিরা। বিশেষ করে ভারত-বাংলাদেশ সীমান্তে নতুন করে মাথা তোলার চেষ্টা করছে জাল নোটের এই কারবার। এমনই খবর রয়েছে গোয়েন্দাদের কাছে। তাই গোড়া থেকেই এই জালের কারবার রুখতে উঠে পড়ে লেগেছে সরকার। শোনা গিয়েছে, এই বিষয়ে সম্প্রতি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সঙ্গে কথা শুরু করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনীর উচ্চপদস্থ কর্তারা। যাতে আরবিআই-এর তরফ থেকে জাল নোট চেনার জন্য বিএসএফ জওয়ানদের একটি বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়।

Advertisement

কাশ্মীরে গুলির লড়াই, নিকেশ চার জঙ্গি

নোট বাতিলের ধাক্কা এখনও কাটিয়ে উঠছে সাধারণ মানুষ। এর মধ্যে সক্রিয় হয়ে উঠতে শুরু করেছে জাল নোটের কারবারিরা। গোয়েন্দাদের বিশেষ নজর রয়েছে ভারত-বাংলাদেশ সীমান্তে। গত বছরের ডিসেম্বর মাসেই মালদহ জেলায় ধরা পড়েছিল বেশ কিছু নতুন জাল নোট। চলতি বছরের ফেব্রুয়ারিতেও ৪০টি জাল ২০০০ টাকার নোট সমেত ধরা পড়ে এক যুবক। এই ঘটনাগুলিই চিন্তা বাড়িয়েছে ভারতীয় গোয়েন্দাদের। তাই সতর্ক করা হয়েছে বিএসএফ। একইসঙ্গে বিএসএফ জওয়ানদের রিজার্ভ ব্যাঙ্কের আধিকারিকদের দ্বারা বিশেষ প্রশিক্ষণ দেওয়ার চেষ্টা চালানো হচ্ছে। যাতে অতি সহজেই নতুন জাল ২০০০ কিংবা ৫০০ টাকার নোট ধরে ফেলতে পারেন তাঁরা।

সত্যার্থীর চুরি যাওয়া নোবেলের রেপ্লিকা উদ্ধার, আটক তিন

The post নয়া নোটের জাল রুখতে বিএসএফকে প্রশিক্ষণ দেবে আরবিআই! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement