shono
Advertisement

মিশে যাচ্ছে রিলায়েন্স ও এয়ারসেল, তৈরি হবে বৃহত্তর নেটওয়ার্ক

চুক্তির পরিমাণ প্রায় ৬৫ হাজার কোটি টাকা। The post মিশে যাচ্ছে রিলায়েন্স ও এয়ারসেল, তৈরি হবে বৃহত্তর নেটওয়ার্ক appeared first on Sangbad Pratidin.
Posted: 05:34 PM Apr 01, 2017Updated: 12:04 PM Apr 01, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনিল আম্বানির নেতৃত্বাধীন রিলায়েন্স কমিউনিকেশন (আর কম) তাদের ওয়্যারলেস টেলিকম বিজনেসকে প্রতিদ্বন্দ্বী এয়ারসেলের সঙ্গে মিশিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সূত্রের খবর, ওই দুই সংস্থা মিশে গেলে দেশের চতুর্থ বৃহত্তম ফোন অপারেটর হিসাবে উঠে আসবে। দুই সংস্থার মোট সম্পত্তির পরিমাণ দাঁড়াবে ৬৫ হাজার কোটি টাকা।

Advertisement

[Jio-র ধাক্কায় বেসামাল, জলের দরে 4G ডেটা দিচ্ছে Vodafone]

‘আর কম’ কর্তৃপক্ষ ও এয়ারসেলের মালিকানাধীন সংস্থা মালয়েশিয়ার ম্যাক্সিস কমিউনিকেশন এই চুক্তির কথা ঘোষণা করেছে। নয়া চুক্তি মোতাবেক দুই সংস্থাই ৫০ শতাংশ করে শেয়ারের মালিক হবে। কোম্পানির নয়া বোর্ডে দুই সংস্থারই প্রতিনিধি থাকবেন। এক যৌথ বিবৃতিতে দুই সংস্থা জানিয়েছে, “আর কম ও এয়ারসেল মিশে গিয়ে দেশের চতুর্থ বৃহত্তম নেটওয়ার্ক তৈরি হবে। ১২টি গুরুত্বপূর্ণ সার্কেলে সেরা তিন নেটওয়ার্ক অপারেটরের মধ্যে থাকব আমরা।” এই মুহূর্তে ১১০ মিলিয়ন গ্রাহক নিয়ে দেশের চতুর্থ বৃহতম টেলিকম অপারেটর ‘আর কম’। অন্যদিকে, এয়ারসেলের গ্রাহক সংখ্যা ৮৪ মিলিয়ন।

বিশেষজ্ঞদের দাবি, গত সেপ্টেম্বরে রিলায়েন্স জিও বাণিজ্যিক পরিষেবা শুরু করার পর থেকেই একের পর সংস্থার নাভিশ্বাস উঠে যাচ্ছে। লক্ষনের বোঝা কমাতে এক হয়ে যাচ্ছে আরও দুই টেলিকম সংস্থা ভোডাফোন ও আইডিয়াও। মুকেশ আম্বানির সংস্থার ফ্রি ফোর-জি ডেটা ও আজীবন ফ্রি ভয়েস কল অফারের সঙ্গে পাল্লা দিতে গিয়ে নাজেহাল প্রতিযোগীরা। ইতিমধ্যেই প্রত্যেকটি টেলিকম সংস্থার কোটি কোটি টাকা লোকসান হয়ে গিয়েছে। লাভের মুখ দেখতে ও প্রতিযোগিতায় টিকে থাকতে তাই এবার এক হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে আইডিয়া সেলুলার ও ভোডাফোন ইন্ডিয়া। একই পথে হাঁটল আর কম ও এয়ারসেলও।

[নতুন গ্রাহকদের ফ্রি-তে ১০০ জিবি হাই স্পিড ডেটা দিচ্ছে Jio]

The post মিশে যাচ্ছে রিলায়েন্স ও এয়ারসেল, তৈরি হবে বৃহত্তর নেটওয়ার্ক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement