shono
Advertisement

পাক অনুপ্রবেশকারীদের ঠাঁই হবে কবরে, কড়া হুঁশিয়ারি রাওয়াতের

ফের সার্জিকাল স্ট্রাইকের ইঙ্গিত রাওয়াতের। The post পাক অনুপ্রবেশকারীদের ঠাঁই হবে কবরে, কড়া হুঁশিয়ারি রাওয়াতের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:00 PM Sep 26, 2017Updated: 08:30 AM Sep 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানি অনুপ্রবেশকারীদের মেরে মাটির নিচে পুঁতে দেওয়া হবে। এভাবেই হাড় হিম করা হুঁশিয়ারি দিলেন ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। সীমান্তে লাগাতার সংঘর্ষবিরতি লংঘন ও জঙ্গি অনুপ্রবেশ নিয়ে  সোমবার কড়া ভাষায় পাকিস্তানকে হুমকি দিলেন তিনি।

Advertisement

অনুপ্রবেশ ও সন্ত্রাসবাদ নিয়ে সেনাকে ‘অল আউট’ অভিযানের স্বাধীনতা দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকার।  তা রাওয়াতের বয়ানেই স্পষ্ট বলে মনে করছে ওয়াকিবহাল মহল। এদিন জঙ্গিদের হুঁশিয়ারি দিয়েই ক্ষান্ত থাকেননি সেনাপ্রধান রাওয়াত। প্রয়োজনে পাকিস্তানের মাটিতে আরও সার্জিকাল স্ট্রাইকের ইঙ্গিতও দিয়েছেন সেনাপ্রধান।  তাঁর বক্তব্য, “যতদিন পাক অধিকৃত কাশ্মীরে সন্ত্রাসবাদের কারখান চলবে ততদিন জঙ্গিদের অনুপ্রবেশ বন্ধ হবে না।  তবে আমরা তৈরি।  ওদের স্বাগত জানিয়ে মাটির আড়াই হাত নিচে পৌঁছে দিতে তৈরি ভারতীয় সেনা। ”

[‘বিজ্ঞানী বানাচ্ছে ভারত, পাকিস্তানের সৃষ্টি লস্কর’]

উল্লেখ্য, গতবছর সেপ্টেম্বরে উরিতে জঙ্গি হামলার প্রতিশোধ নিতে পাক মাটিতে সার্জিকাল স্ট্রাইক চালায় ভারতীয় সেনা।  পাক অধীকৃত কাশ্মীরে প্রবেশ করে জঙ্গি ‘লঞ্চপ্যাড’ গুঁড়িয়ে দেয় ভারতীয় কমান্ডোরা।  তবে কিছুদিন বন্ধ থাকেলও ফের ওই জায়গায় গজিয়ে উঠেছে জঙ্গিদের প্রশিক্ষণের শিবির।  তাই এবার প্রয়োজনে আরও সীমান্ত পেরিয়ে আরও হামলার ইঙ্গিত দিলেন জেনারেল রাওয়াত।

চিন ও পাকিস্তানের সঙ্গে প্রয়োজনে একই সময়ে যুদ্ধের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছিলেন রাওয়াত।  সেনাপ্রধানের পদ সামলেই কাশ্মীরে জঙ্গিদের কোমর ভেঙে দিতে অভিযান শুরু করেছেন তিনি।  এছাড়াও সেনাবাহিনীর আধুনিকীকরণের জন্য তৎপর হয়েছেন তিনি।  ডোকলাম সীমান্তে চিনকে পিছু হঠতে বাধ্য করার নেপথ্যে সেনাপ্রধান বিপিন রাওয়াতের অবদান অনেকটাই বলে মনে করেন প্রতিরক্ষা বিশেষজ্ঞরা।

সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানকে যে রেয়াত করা হবে না তা  রাষ্ট্রসংঘে স্পষ্ট করে দিয়েছে ভারত।  বেনজির আক্রমণ করে পাকিস্তানকে ‘জঙ্গিস্থান’ বলে অবিহিত করেছে ভারত।  বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ ও রাষ্ট্রসংঘে ভারতের প্রতিনিধি এনাম গম্ভীর পাকিস্তানের মুখোশ টেনে ছিড়ে ফেলেন।

[কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের ‘পাশে’ নেই চিন]

The post পাক অনুপ্রবেশকারীদের ঠাঁই হবে কবরে, কড়া হুঁশিয়ারি রাওয়াতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement