shono
Advertisement

শাহিনবাগের রাস্তা খোলার দাবি, এবার পালটা আন্দোলন শুরু দিল্লিতে

রাজনৈতিক চক্রান্ত দেখছেন ওয়াকিবহাল মহল। The post শাহিনবাগের রাস্তা খোলার দাবি, এবার পালটা আন্দোলন শুরু দিল্লিতে appeared first on Sangbad Pratidin.
Posted: 04:39 PM Feb 23, 2020Updated: 04:40 PM Feb 23, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইন প্রত্যাহারের দাবিতে শাহিনবাগে আন্দোলনে বসেছেন মহিলারা। যার জেরে গত ৭১ দিন ধরে বন্ধ দিল্লি-নয়ডা সংযোগকারী একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা। নিত্য ভোগান্তির শিকার হচ্ছেন দিল্লিবাসী। এবার সেই রাস্তাগুলি খোলার দাবিতে আন্দোলনে নামলেন দিল্লির কয়েকটি এলাকার বাসিন্দারা। রবিবার সরিতা বিহার ও যশোলা এলাকার বাসিন্দারা রাস্তায় বসে প্রতিবাদ দেখাতে থাকেন। তাঁদের দাবি, শাহিনবাগ আন্দোলনের জেরে যে সমস্ত রাস্তা বন্ধ রয়েছে, তা খুলে দিতে হবে।

Advertisement

শাহিনবাগের জন্য ট্রাফিক সমস্যা নিয়ে একটি মামলা দায়ের করেন আইনজীবী আমিত সাহানি। ওই আইনজীবী দ্রুত শাহিনবাগ এলাকার ট্রাফিক সমস্যা দূর করার দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন। তাঁর করা মামলার শুনানিতে সর্বোচ্চ আদালত শাহিনবাগের বিক্ষোভকারীদের উদ্দেশ্যে বলে, “আপনাদের বিক্ষোভ করার অধিকার আছে। কিন্তু, রাস্তা বন্ধ করবেন না। এতে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। আপনাদের থেকে অন্যরাও শেখে। আজ আপনারা বিক্ষোভ করছেন, আগামীতে অন্যরাও করবে।”

[আরও পড়ুন : ট্রাম্পের তাজমহল দর্শনে কাঁটা হবে না বাঁদর, এরাই হাতিয়ার আধিকারিকদের]

সমস্যা সমাধানের লক্ষ্য শাহিনবাগের বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলার জন্য দু’জন মধ্যস্থতাকারীও নিয়োগ করেছে সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্টের দুই বর্ষীয়ান আইনজীবী সঞ্জয় হেগড়ে এবং সাধনা রামচন্দ্রনকে দায়িত্ব দেওয়া হয়েছে বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা করে ট্রাফিক সমস্যার স্থায়ী সমাধানসূত্র বের করার।

[আরও পড়ুন : ‘হিংসাত্মক মন্তব্যের জেরেই দিল্লিতে হেরেছে বিজেপি’, বিস্ফোরক মনোজ]

এরপর বৃহস্পতিবার দিল্লি-নয়ডার সংযোগকারী রাস্তার একাংশ খুলে দেওয়া হয়। যদিও পরে আন্দোলনকারীদের চাপে সেই রাস্তা বন্ধ করে দেওয়া হয়। আবার শনিবার আন্দোলনকারীদের একাংশ আরেকটি রাস্তার একাংশ খুলে দেন। যদিও সেই রাস্তার আরেকটি অংশ বন্ধ করে রেখেছে পুলিশ। এবার আটকে থাকা সবক’টি রাস্তা খোলার দাবিতে আন্দোলনে নামলেন শাহিনবাগ সংলগ্ন এলাকার বাসিন্দাদের একাংশ। তবে এর পিছনেও রাজনৈতিক চক্রান্ত দেখছেন ওয়াকিবহাল মহল।

The post শাহিনবাগের রাস্তা খোলার দাবি, এবার পালটা আন্দোলন শুরু দিল্লিতে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement