shono
Advertisement

Christmas 2021: বড়দিনের সকাল থেকে উপচে পড়া ভিড় গির্জা-চিড়িয়াখানায়, জানুন রাতে মিলবে কী কী পরিষেবা

সংক্রমণকে উপেক্ষা করে মানুষ পৌঁছে গিয়েছেন বেলুড় মঠেও।
Posted: 11:58 AM Dec 25, 2021Updated: 11:58 AM Dec 25, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর শেষের উৎসবে মেতেছে কলকাতা তথা গোটা বাংলা। বড়দিনে (Christmas 2021) শীতের দাপট কমলেও বাঙালির সেলিব্রেশনে ভাটা পড়েনি এতটুকু। শনিবার সকাল থেকেই চিড়িয়াখানা থেকে ভিক্টোরিয়া, সেন্ট পলস ক্যাথিড্রাল, ময়দান-সহ শহরের বিভিন্ন এলাকায় ভিড় জমিয়েছেন উৎসবমুখর জনতা। তিলোত্তমার মতোই একই ছবি ধরা পড়ছে অন্যান্য জেলাতেও। সুন্দরবন থেকে দার্জিলিং, সর্বত্র পর্যটকদের ভিড়।

Advertisement

বড়দিনের সন্ধে মাঠেই বাঙালির কাছে পার্ক স্টিট (Park Street) কিংবা বো বারাকের আলোর রোশনাইয়ে গা ভাসানো। তবে সকাল থেকে বেশি ভিড় চোখে পড়ল চিড়িয়াখানা, ভিক্টোরিয়া, ইকোপার্কের মতো জায়গাগুলিতে। করোনা সংক্রমণকে উপেক্ষা করে মানুষ পৌঁছে গিয়েছেন বেলুড় মঠেও। ২৪ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত শিথিল করা হচ্ছে রাজ্যের কোভিডবিধি। থাকবে না রাত্রিকালীন কারফিউ-ও। এমনকী, রাতভর খোলা রাখা যাবে হোটেল, রেস্তরাঁ, বার-ও। এতদিন রাত ১১টার মধ্যে বার-রেস্তরাঁ বন্ধ করে দেওয়া হচ্ছিল।

[আরও পড়ুন: ‘হাওড়া পুরসভা সংশোধনী বিলে সই করিনি’, রাজ্যপালের টুইট ঘিরে ঘোর সংশয়]

তাছাড়া ২৪, ২৫ , ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি মিলবে নাইট বাস সার্ভিস। মূলত পার্কস্ট্রিট (Park Street) এলাকার আশপাশেই থাকবে বাস। সেখান থেকে শহরের উত্তর ও দক্ষিণপ্রান্ত এবং শহরতলি এলাকায় পৌঁছে যাওয়া যাবে। এসি ও নন-এসি দু’ধরনের বাস-ই মিলবে রাস্তায়। আজ থেকে বাড়ছে মেট্রোর সংখ্য়াও। ফলে শনিবার ৭ মিনিট অন্তর মিলবে মেট্রো। তবে দিনের শেষ মেট্রোর সময় বদল হচ্ছে না।

এদিকে সুন্দরবন দেখার আগ্রহও বেড়েছে পর্যটকদের। বড়দিনের ছুটি কাটাতে সুন্দরবনে পৌঁছে গিয়েছেন কয়েক হাজার মানুষ। প্রায় প্রতিটি হোটেলে উপচে পড়া ভিড়। সমস্ত বোট, লঞ্চ ও অন্যান্য জলযানও বুক হয়ে গিয়েছে আগেই। মূলত বড়দিনকে কেন্দ্র করে তিনদিনের সুন্দরবন ভ্রমণ বেশ জমে উঠেছে। কলকাতা থেকে সরাসরি গাড়ি নিয়ে পর্যটকরা পৌঁছে যাচ্ছেন সোনাখালি। তারপর সেখান থেকে জলযানে সুন্দরবনের জঙ্গলের এক দ্বীপ থেকে অন্য দ্বীপে ঘুরছেন। বড়দিন শনিবার হওয়ায় হাতে পাওয়া গিয়েছে আরও একটা ছুটির দিন। তাই শনি ও রবি মিলিয়ে অনেকে পর্যটকই বেরিয়ে পড়েছেন দিঘা কিংবা মন্দারমণির উদ্দেশেও। সব মিলিয়ে রাজ্যজুড়ে আজ শুধুই ছুটির আমেজ।

[আরও পড়ুন: COVID-19: উৎসবের মরশুমে ঊর্ধ্বমুখী দেশের করোনা সংক্রমণ, ‘ওমিক্রন’ আক্রান্ত ৪১৫]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement